মেইন ম্যেনু

নির্বাচনে কারচুপি হলে পুলিশ যেন গুলি চালায়

আসন্ন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে কারচুপি হলে পুলিশকে গুলি চালানোর অনুরোধ করেছে ওয়ার্কাস পার্টি।

মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরস্থ নির্বাচন কমিশন সচিবালয়ে দলটির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশার নেতৃত্বে একটি প্রতিনিধিদল সিইসি কাজী রকিবউদ্দিনের সঙ্গে দেখা করে এ দাবি জানায়।

সেই সঙ্গে তারা পৌরসভা নির্বাচনের মতো ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেন সংর্ঘষ বা অনিয়ম না হয় সে বিষয়ে নির্বাচন কমিশনকে সর্তক থাকার অনুরোধও জানান তারা।

প্রায় ৩০ মিনিটের বৈঠক শেষে ফজলে হোসেন বাদশা সাংবাদিকদের বলেন, নির্বাচনে পুলিশের ভূমিকার প্রশ্ন তুলে তিনি বলেন, পুলিশ সব জায়গায় গুলি চালাতে পারে, লাঠিপেটা করতে পারে ভোটকেন্দ্র দখল হলে, কারচুপি হলে কেন গুলি চালাতে পারবে না।

তিনি বলেন, পৌর নির্বাচনে ব্যাপক অনিয়ম, ভোটকেন্দ্র দখল, সংর্ঘষের ঘটনা ঘটেছে। পৌর নির্বাচনের ঘটনা যাতে ইউপি নির্বাচনে পুনরাবৃত্তি না ঘটে সে বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে সর্তক করতে এসেছি।

ওয়ার্কাস পার্টির এই নেতা বলেন, আমরা সিইসির কাছে জানতে চেয়েছি যার যার ভোট সে দেব না কি সবার ভোট একজন দেবে। ইউপি নির্বাচনে অনিয়মের অভিযোগ যাতে আমরা সঙ্গে সঙ্গে জানাতে পারি এ কারণে পর্যাপ্ত ফ্যাক্স, টেলিফোন ও ই-মেইলের ব্যবস্থা রাখার অনুরোধ জানিয়েছি। এ ব্যাপারে প্রধান নির্বাচন কমিশনারও আমাদের আশ্বস্ত করছেন।

তিনি আরো বলেন, আপনারা হয়ত বলবেন সংসদে আপনারা ৭ জন সদস্য। আপনাদের দল কি পারবে তৃণমূল নির্বাচনে প্রভাব ফেলতে। এটার উত্তর হলো আমাদের জনগণের প্রতি আস্থা আছে। তারা বাস্তব অভিজ্ঞতা অর্জন করছে এ কারণে আমরা আশাবাদী ইউপি নির্বাচনের মাধ্যমে একটা ইতিবাচক পরিবর্তন আসবে।

ফজলে হোসেন বাদশা বলেন, নির্বাচন কমিশনের ক্ষমতা আছে তবে তারা এ ক্ষমতা ব্যবহার করছে না বলে আমরা সিইসির কাছে সন্দেহ প্রকাশ করছি। সিইসি তখন আমাদের বলেছেন আপনারা সন্দেহ করবেন না আমরা ক্ষমতা প্রয়োগ করবো।