মেইন ম্যেনু

নির্বাচন নিয়ে রিজভীর আশঙ্কা এখন চরম

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় পৌর নির্বাচন কতটুকু অবাধ ও শান্তিপূর্ণ হবে সেটি নিয়ে আশঙ্কা এখন চরম আকার ধারণ করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এমন কথা বলেন তিনি।

বিবৃতিতে রিজভী বলেছেন, আগামী ৩০ ডিসেম্বর দেশব্যাপী অনুষ্ঠিতব্য পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের ব্যাপক তাণ্ডব এবং সে বিষয়ে নির্বাচন কমিশনের নিষ্ক্রিয়তা প্রসঙ্গে আজ এক বিবৃতিতে বিএনপি’র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন-দেশব্যাপী আসন্ন পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী সন্ত্রাসীদের ব্যাপক তান্ডব, হত্যাকান্ড ও ধানের শীষের মেয়র প্রার্থীদেরকে প্রচারণায় ব্যাপক বাধাপ্রদান সত্ত্বেও নির্বাচন কমিশনের নির্বিকার ভূমিকায় পৌর নির্বাচন কতটুকু অবাধ ও শান্তিপূর্ণ হবে সেটি নিয়ে আশংকা এখন চরম আকার ধারণ করেছে।

মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা নিয়ে সংশয় প্রকাশ করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বক্তব্যের জন্য নড়াইলে যে মামলা হয়েছে ওই মামলাকে হীন উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা আখ্যা দিয়ে তার প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবিও জানান তিনি।

বিবৃতিতে রিজভী অভিযোগ করেন, ফরিদপুরের নগরকান্দা পৌরসভা নির্বাচনে ধানের শীষের মেয়র প্রার্থী সাইফুর রহমান মুকুলের প্রধান নির্বাচনী এজেন্ট তৈয়বুর রহমানকে গ্রেপ্তার করেছে আইন শৃঙ্খলা বাহিনী। শরিয়তপুর সদর জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম পৌর নির্বাচনী গণসংযোগের সময় গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের সন্ত্রাসীরা হামলা করে বিএনপি সমর্থিত ৫/৬ জন নেতা-কর্মীকে আহত করেন।

এছাড়া চট্টগ্রাম, মিরেরসরাই-পৌরসভার বিএনপির নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি কামাল উদ্দিন চৌধুরীকে গণসংযোগ করার সময় বাধা দেয়ার অভিযোগ করেন রিজভী।