মেইন ম্যেনু

নিলয় হত্যাকাণ্ডের তথ্য পেয়েছে সরকার

ব্লগার নিলয় নীল হত্যাকাণ্ডের তথ্য পেয়েছে সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তথ্য পাওয়ার কথা জানিয়ে বলেছেন, হাত্যাকারীদের শনাক্ত করে অচিরেই গ্রেপ্তার করা হবে।

শনিবার ফার্মগেটে আডিয়াল ল’ কলেজে মন্ত্রীকে সংবর্ধনা ও নবীনবরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

হত্যাকাণ্ডের এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়েছে কিনা জানতে চাইলে মন্ত্রী বলেন, ‘খামাখা কাউকে গ্রেপ্তার করে হয়ারানি করতে চাই না। আমরা শনাক্ত করে প্রমাণ পেয়ে খুনিদের গ্রেপ্তার করতে চাই।’

শুক্রবার রাজধানীর খিলগাঁও থানার উত্তর গোড়ান এলাকায় বাসায় ঢুকে ব্লগার ও গণজাগরণ মঞ্চের সক্রিয় কর্মী নিলয় নীলকে (৪০) খুন করে দুর্বৃত্তরা। এ ঘটনায় নিলয়ের স্ত্রী আশামনি বাদী হয়ে খিলগাঁও থানায় মামলা করেন।

হত্যাকাণ্ডের পর দিন সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আসাদুজ্জামান খান কামাল বলেন, জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। আপনারা জানেন যে, অনেক ক্ষেত্রে ঘটনা ঘট‍নার আগেই দুষ্কৃতিকারীদের গ্রেপ্তার করেছে পুলিশ।

নিলয় হত্যাকাণ্ডের তদন্তে গোয়েন্দা সংস্থা ছাড়াও আরও অনেক সংস্থাই কাজ করছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমারা আশা করছি অচিরেই খুনিদের ধরতে পারবো।

তিনি বলেন, ‘আমরা যে যার ধর্ম পালন করি। আমরা ধর্মান্ধ নই। দেশের মানুষ ধর্মভীরু কিন্তু ধর্মান্ধ নয়। এ ধরনের হত্যাকাণ্ড শুধু আমরা নই, দেশের মানুষ সমর্থন করে না। হত্যকারীদের আশ্রয়-প্রশ্রয় দেয় না। হত্যাকারী যেই হোক আমরা তাকে গ্রেফতার করবো।’

একের পর এক হত্যাকাণ্ড ঘটছে জানিয়ে জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা প্রসঙ্গে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘জঙ্গিবাদ নিয়ন্ত্রণে রয়েছে। মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। জঙ্গিবাদ কখনোই মাথা চাড়া দিয়ে উঠতে পারবে না।’

নিলয় হত্যাকাণ্ডের ঘটনা অন্যান্য ব্লগারের হত্যা এবং মাওলানা ফারুকি হত্যার ঘটনা একই ধরনের বলেও উল্লেখ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।