মেইন ম্যেনু

নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে বেরোবির ১ম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

নিশ্ছিদ্র নিরাপত্তা এবং বিপুল সংখ্যক উপস্থিতির মধ্য দিয়ে সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে উৎসবমুখর পরিবেশে রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে ¯স্নাতক (সম্মান) ১ম বর্ষের ১ম দিনের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার সকাল ১০টা থেকে বিকেল ৩ টা পর্যন্ত তিনটি শিফটে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠুভাবে ‘এ’ ইউনটের পরীক্ষা সম্পন্ন হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবী পরীক্ষা চলাকালীন বিভিন্ন পরীক্ষার হল পরিদর্শন করেন। এ সময় বিভিন্ন অনুষদের ডিন তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন। পরীক্ষা বিপুল সংখ্যক উপস্থিতির মধ্য দিয়ে সুষ্ঠু, সুন্দর ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করে উপাচার্য বলেন, ‘অনিয়ম ও জালিয়াতি বন্ধেই এবছর নিজস্ব কেন্দ্রে সকল পরীক্ষা নেওয়া হচ্ছে।’

পরীক্ষা শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে উপাচার্য আরো বলেন, আমরা প্রথম দিনের ভর্তি পরীক্ষা সফলভাবে শেষ করতে পেরেছি। আজকের পরীক্ষা সফলভাবে পরিচালনার জন্য শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনী ও গণমাধ্যম কর্মীদের ধন্যবাদ জানান উপাচার্য। এছাড়া সবগুলো পরীক্ষা সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে ভর্তি পরীক্ষা উপলক্ষে ক্যাম্পাসে নিরাপত্তা জোরদার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
‘ভর্তি পরীক্ষা চলাকালীন যে কোন অপ্রীতিকর ঘটনা এড়াতে ও জালিয়াতি ঠেকাতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশের পাশাপাশি ভ্রাম্যমান আদালত কাজ করবে’ বলে জানান বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (চলতি দায়িত্ব) শাহীনুর রহমান ।

তিনি আরো জানান, ‘ভর্তি পরীক্ষায় সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে গত ৫ ডিসেম্বর থেকে ১০ ডিসেম্বর পর্যন্ত ক্যাম্পাসে সর্বসাধারণের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এ সময় শুধু বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ, কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য এবং গণমাধ্যম কর্মীরা প্রশাসনের অনুমতি সাপেক্ষে ক্যাম্পাসে প্রবেশ ও অবস্থান করতে পারবে’।

আগামীকাল সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। বি ইউনিট এ আবেদন করেছেন ১৩ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী। বিজনেস স্টাডিজ অনুষদভুক্ত ‘সি’ ইউনিট ও জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘এফ’ ইউনিটের পরীক্ষা ৮ ডিসেম্বর এবং বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিট ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ই’ ইউনিটের পরীক্ষা ১০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।