মেইন ম্যেনু

নিহত হওয়ার আগে ছবি তুলেছিল কল্যাণপুরের জঙ্গিরা

কল্যাণপুরের আস্তানায় নিহত হওয়ার আগে আইএস’র পোশাক পরে ও পেছনে কালো পতাকা রেখে পোজ দিয়ে ছবি তুলেছিল জঙ্গিরা। অভিযানের পর জাহাজবাড়ি থেকে পুলিশ দু’টি পেনড্রাইভ উদ্ধার করে। ওই পেনড্রাইভের ভেতরেই ছবিগুলো সংরক্ষিত ছিল। তবে এই ছবি ঠিক কখন তোলা হয়েছিল তা নির্দিষ্ট করে বলতে পারছে না আইনশৃঙ্খলা বাহিনী।

ছবির ব্যাকগ্রাউন্ড ও পাশের দৃশ্য দেখে মনে হচ্ছে, ওই জাহাজবাড়িতেই ছবিগুলো উঠানো হয়েছে।

আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা ধারণা করছেন, ছবিগুলো কয়েক দিন আগে তুলেছিল তারা। সেগুলো পেনড্রাইভে করে কোনো মাধ্যমে তা আইএসের আমাক (Amaq) ম্যাগাজিনের প্রতিনিধির কাছে পাঠানো হতো। যেমনটা হয়েছিল গুলশানের হলি আর্টিসান বেকারিতে জিম্মি ঘটনার পর। ওই ঘটনার পর আইএসের আমাক এজেন্সি যে ছবি প্রকাশ করেছিল এসব ছবিও প্রায় একই।

2016_07_28_21_22_56_YKmNq9AItVKNxpMQPhZORdwNcwXGdY_original

কল্যাণপুরে ‘সফল’ অভিযানের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, দেশ বড় ধরনের বিপদ থেকে রক্ষা পেয়েছে। চলতি সপ্তাহে রাজধানীর কল্যাণপুরে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযানে নিহত হয় ৯ জঙ্গি। যাদের গায়ে ছিল আইএসের পোশাক। পাশেই পড়েছিল আইএস’র পতাকা।

তবে গুলশানে নিহত ৬ জঙ্গিকে আইএস নিজেদের সদস্য বলে দাবি করলেও এই ৯ জঙ্গি নিহত হওয়ার পর আইএস থেকে কোনো বিবৃতিও দেয়া হয়নি।

2016_07_28_21_22_54_uqhxHa3w1TFma6Ylfq9sVc9uUNMl4k_original

উল্লেখ্য, গত মঙ্গলবার (২৬ জুলাই) ভোর ৫টা ৫১ মিনিটে রাজধানীর কল্যাণপুরে একটি জঙ্গি আস্তানায় অভিযান চালায় সোয়াত, র‌্যাব, পুলিশ ও গোয়েন্দা পুলিশ (ডিবি)। অভিযানের সময় আইনশৃঙ্খলা বাহিনীর সাথে গোলাগুলিতে ৯ জঙ্গি নিহত হয়। এ সময় ১ জঙ্গি গুলিবিদ্ধসহ ২ জনকে আটক করে পুলিশ। জঙ্গিরা সবাই তরুণ।