মেইন ম্যেনু

নীলফামারীতে দরিদ্র শিশুদের মাঝে জেলা ছাত্রলীগের শিক্ষা উপকরণ বিতরণ

হামিদা আক্তার, নীলফামারী : স্বাধীন বাংলার স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৯৮-তম জন্ম দিবস ও জাতীয় শিশু দিবসে অসহায়, দরিদ্র ও পথ শিশুদের অধিকার বাস্তবায়ন কল্পে শিশু সংগঠন ফাইট ফর চিলড্রেনের মাধমে দরিদ্র শিক্ষার্থী শিশুদের হাতে শিক্ষা উপকরণ তুলে দেন নীলফামারী জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোহেল রানা।

গতকাল ১৮ মার্চ শনিবার সন্ধায় নীলফামারীর ডিমলা উপজেলার ফাইট ফর চিলড্রেন কার্যালয়ে প্রায় অর্ধ-শতাধিক শিশুর মাঝে শিক্ষা উপকরণ কলম, জ্যামিতি বক্স, স্কেল, ফাইল ফোল্ডারসহ আনুসাঙ্গিক উপকরন তুলে দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ফাইট ফর চিরড্রেন এর প্রতিষ্ঠাতা সভাপতি অনুরুদ্ধ শাহ সিয়াম, ফাইট ফর চিলড্রেন সংস্থার সদস্য ও বিজয় টিভির ডিমলা প্রতিনিধি এবং ডিমলা রিপোর্টার্স ইউনিটির মহিলা বিষয়ক সম্পাদক সাংবাদিক হামিদা বারী,সদস্য ফারদিন সৌম্য, আব্দুল বারী, রনি ইসলাম,সম্পদ,সঞ্জিত,মহববত হোসেন ও রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক জাহাঙ্গীর আলম রেজা প্রমূখ।

শিক্ষা উপকরণ বিতরণী অনুষ্ঠানে উপস্থিত থেকে সংক্ষিপ্ত বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ শহিদুল ইসলাম ও ডিমলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আবুল কাশেম সরকার। উপকরন বিতরণ কালে জেলা ছাত্র লীগের সাধারণ সম্পাদ ও উক্ত সংস্থার সদস্য নোহেল রানা বলেন, আমরা পারি নাই এত বড় মহৎ উদ্যোগ গ্রহন করতে। কিন্তু ডিমলার একটি অবহেলিত জায়গা থেকে কিছু ক্ষুদে ছাত্ররা ফাইট ফর চিলড্রেনের প্রতিষ্ঠাতা। আমি জেনে অনেক খুশি হয়েছি। তাই তো আজ ছুটে এসে এদের পাঁশে দাঁড়িয়েছি।

তিনি আরো বলেন, শুধু আমি নই, নীলফামারী জেলায় আমার প্রিয় সংগঠন জেলা ছাত্রলীকসহ পুরো জেলার ছাত্রলীগ এই সংগঠনের পাঁশে থাকবে। দরিদ্র শিশুদের পাঁশে দাঁড়িয়ে কাজ করতে কার না ভালো লাগে ? আজ স্বল্প পরিসরে এসে এসব শিশুদের পাঁশে দাড়াতে পেরে নিজেকে ভাগ্যেবান মনে করছি। প্রত্যাশা রাখছি আগামীতে আরো বৃহৎ পরিসরে এদের পাঁশে দাঁড়াবার।

এ জন্য আপনাদের সকলের দোয়া কামনা করছি। পরিশেষে উক্ত সংস্থার সভাপতি অনুরুদ্ধ শাহ সিয়াম বলেন, জেলা ছাত্রলীগ অসহায় দরিদ্র শিশুদের পাঁশে দাঁড়িয়ে যে ভালোবাসা আমাদেকে দিয়েছে তা চিরকাল স্মরণীয় হয়ে থাকবে আমাদের বুকে। সেই সাথে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি সংস্থার সদস্যদের প্রতি যারা অক্লান্ত পরিশ্রম করেই চলেছেন সংস্থাটির ব্যাপ্তির প্রত্যাশায়।

উল্লেখ্য,ফাইট ফর চিলড্রেন এর অন্যতম সদস্য ফারদিন শাহ সৌম্যর শুভ জন্মদিন উৎযাপনের মধ্যে দিয়ে উক্ত অনুষ্ঠানের কার্যক্রম শুরু করা হয়।