মেইন ম্যেনু

নূর হোসেনকে শিগগিরই ফেরত পাঠাবে ভারত

বহুল আলোচিত নারায়ণগঞ্জের সাত খুন মামলার প্রধান সন্দেহভাজন আসামি নূর হোসেনকে শিগিগিরই বাংলাদেশের কাছে হস্তান্তর করবে ভারত সরকার। এ লক্ষ্যে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্য সরকার তার বিরুদ্ধে আনীত অবৈধ অনুপ্রবেশের অভিযোগসহ সব ধরনের অভিযোগ তুলে নেওয়ার প্রক্রিয়া শুরু করেছে।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকার বারাসাতের সিজেএম আদালতকে নূর হোসেনের বিরুদ্ধে আনীত সব ধরনের অভিযোগ প্রত্যাহার করে নিতে বলেছে। ওদিকে অন্য একটি আদালতে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করার কথা ছিল।

উত্তর ২৪ পরগনা জেলার জেলা জজ প্রবীর কেআর মিশ্র নূর হোসেন ও তার দু্ই সহযোগী- ওয়াহিদুজ্জামান শামীম ও খান সুমনের বিরুদ্ধে সোমবার ওই অভিযোগ গঠনের কথা ছিল।

কিন্তু সোমবার অভিযোগ গঠন প্রক্রিয়া শুরুর পর আদালতকে বলা হয়, পশ্চিমবঙ্গ সরকার নূর হোসেনের বিরুদ্ধে আনীত সব অভিযোগ প্রত্যাহার করে নেওয়ার আহবান জানিয়েছে।

ওয়াহিদুজ্জামান শামীম ও খান সুমন এর আইনী উপদেষ্টা অনুপ ঘোষ জানান, ‘সরকার যদি নূর হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার করে মামলা তুলে নেয় তাহলে তাকে বাংলাদেশের কাছে হস্তান্তর করা খুবই সহজ হয়ে যাবে।’

নূর হোসেনের বিরুদ্ধে আনীত অভিযোগসমূহ প্রত্যাহার করে নেওয়ার জন্য আগামী ২১ সেপ্টেম্বর সিজেএম আদালতে আপিল শুনানি হবে।

তবে ইতোমধ্যেই শামীম ও সুমনের বিচার প্রক্রিয়া অব্যাহত থাকবে বলে জানান অনুপ ঘোষ। নূর হোসেন বর্তমানে পশ্চিমবঙ্গের দমদম জেলে বন্দি আছেন।