মেইন ম্যেনু

নেইমারকে জরিমানা

স্পেনের কর জটিলতা কিছুদিন পরপরই নেইমারকে বিব্রতকর অবস্থার সামনে দাঁড় করায়। কর ফাঁকির মামলায় আদালতের কাঠগড়াতেও বেশ কয়েকবার দাঁড়াতে হয়েছে ব্রাজিলিয়ান এই অধিনায়ককে। এবার ট্রান্সফার নিয়ে দুর্নীতির কারণে কর ফাঁকির মামলায় ৪৫ মিলিয়ন ইউরো জরিমানা গুনতে হচ্ছে বার্সেলোনার এই তারকাকে।

সাম্প্রতিক সময়ে সব প্রতিযোগিতায় দারুণ খেলছেন নেইমার। বার্সেলোনার টানা জয়ে একের পর এক গোলে করে যাচ্ছেন তিনি। কিন্তু মাঠের লড়াইয়ে বেশ ফুরফুরে ও ফর্মে থাকলেও মাঠের বাইরে ভালো নেই ২৩ বছর বয়সি এই তারকা। মাঠের বাইরে একের পর এক সমস্যা পিছু লেগেই আছে তার।

কর জালিয়াতির অভিযোগে এর আগে নেইমারের ব্যাক্তিগত বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করেছিল আদালত। যার মধ্যে ছিলো তার ব্যক্তিগত জেট এয়ারওয়েজও। এবার করের সঙ্গে সুদ ও সময় মতো ট্যাক্স না দেওয়ার জন্য আর্থিক জরিমানা করা হয়েছে তাকে। এর জন্য আদালতে আপিল করতে পারেন নেইমার।

আদালত জানিয়েছে ২০১২ থেকে ২০১৪’র মধ্যে নেইমারের ম্যানেজমেন্ট সংস্থা নির্ধারিত কর দিতে পারেনি। ২০১৩ সালে সান্তোস থেকে বার্সায় আসার সময় ট্রান্সফার নিয়েও দুর্নীতি রয়েছে বলে জানিয়েছে ব্রাজিলিয়ান একটি আদালত।