মেইন ম্যেনু

নেইমারের চোখে ব্যালন ডি’অরের স্বপ্ন

বয়সের সঙ্গে পাল্লা দিয়ে ক্রমেই ধারালো হয়ে উঠছেন নেইমার। স্বদেশী ক্লাব সান্তোস ছেড়ে বার্সেলোনায় পাড়ি দেওয়ার পর থেকেই আরো গতিশীল হচ্ছেন এই তারকা। গত মৌসুমে দারুণ ফর্মে থেকে সব প্রতিযোগীতায় ৩৯ গোল করেছেন ব্রাজিল অধিনায়ক। তাই কাতালান ক্লাবটির হয়ে ব্যালন ডি’অর জয়ের স্বপ্ন দেখছেন তিনি।

গত মৌসুমে বার্সেলোনার ট্রেবল শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন নেইমার। দলের অপর স্ট্রাইকার লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের সঙ্গে মিলে সম্মিলিতভাবে গড়েছেন ১২২ গোলের নতুন স্প্যানিশ রেকর্ড।

বার্সা ছাড়া দেশের জার্সিতেও উজ্জ্বল নেইমার। কোপা আমেরিকা আসরে খারাপ করলেও তার নেতৃত্বে সঠিক পথেই এগোচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল। আর দারুণ ফর্মে থাকায় ২৩ বছর বয়সী তারকা ব্যালন ডি’অরের স্বপ্ন দেখতেই পারেন।

তবে সময়ের সেরা অপর তারকা মেসি, রোনালদোকে ছাপিয়ে সরাসরি ব্যালন ডি’অরের কথা না বললেও এর সংক্ষিপ্ত তালিকায় থাকার ইচ্ছা নেইমারের। এ প্রসঙ্গে সেলেকাও অধিনায়ক বলেন, ‘ব্যালন ডি’অরের জন্য তিন জনের সংক্ষিপ্ত তালিকাতে থাকাতে পারাটাও আমার জন্য বড় অর্জন হতে পারে। মেসি ও রোনালদোর পর আমার অবস্থান দেখতে পাওয়াটা স্বপ্নের মতো হতে পারে। তাছাড়া এমনটা হতে পারা বড় সম্মানেরও।’



« (পূর্বের সংবাদ)