মেইন ম্যেনু

নেইমারের জোড়া গোলে ব্রাজিলের বড় জয়

আগের ম্যাচে কোস্টা রিকার বিপক্ষে মাত্র ১০ মিনিটের জন্য নেইমারকে মাঠে নামানো হয়। যে কারণে ম্যাচ শেষে কোচের ওপর বিরক্তি প্রকাশ করেছিলেন এই বার্সা তারকা। তিনদিন পর আরেক প্রীতি ম্যাচে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই জোড়া গোল করে দলকে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় এনে দেন এই সেলেসাও অধিনায়ক। যুক্তরাষ্ট্রের বিপক্ষে ব্রাজিলের এটি টানা দশম জয়।

মঙ্গলবার প্রতিপক্ষের মাঠ জিলেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে দ্বিতীয়ার্ধে দুটি গোল করেন নেইমার। অপর দুটি গোল করেন হাল্ক ও রাফিনহা। কোস্টার রিকার বিপক্ষেও জয়সূচক গোলটি করেন হাল্ক। ব্রাজিলের হয়ে অন্তিম মুহূর্তে একটি গোল শোধ করেন ড্যানিয়েল উইলিয়ামস।

বুধবার যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলার নবম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। উইলিয়ানের শট গোলরক্ষকের প্রতিহত করলে ফিরতে বলে দুর্দান্ত শটে গোল করেন হাল্ক।

দ্বিতীয়ার্ধের শুরুতেই মাঠে নেমে গোল করেন নেইমার। বিরতির নয় মিনিট পর পেনাল্টি থেকে গোল করে দলকে ২-০ গোলে এগিয়ে নেন এই বার্সা তারকা।

এরপর ৬৩তম মিনিটে রাফিনহার গোলে ৩-০ গোলে এগিয়ে যায় সেলেসাওরা। জাতীয় দলের জার্সি গায়ে এটাই রাফিনহার প্রথম গোল। তিন মিনিট পর দলের হয়ে চতুর্থ এবং নিজের ব্যক্তিগত দ্বিতীয় গোল পূর্ণ করেন নেইমার। জাতীয় দলের জার্সি গায়ে নেইমারের এটি ৪৬তম গোল। ইনজুরি সময়ে যুক্তরাষ্ট্রের হয়ে সান্ত্বনাসূচক গোলটি করেন ড্যানিয়েল উইলিয়ামস।