মেইন ম্যেনু

নেইমারের দুনিয়া কাঁপানো দলবদল

বার্সেলোনায় নেইমার যোগ দিয়েছিলেন ২০১৩ সালে। ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস ছেড়ে এসেছিলেন স্প্যানিশ ক্লাবটিতে। চারটি বছর লিওনেল মেসি, আন্দ্রেস ইনিয়েস্তাদের সঙ্গে ছিলেন। বার্সার সঙ্গে নেইমারের বন্ধন ‘ছিন্ন’ হলো।

পিএসজিতে যাওয়ার বিষয়টি আর গুঞ্জন হিসেবে থাকছে না। রূপ নিচ্ছে বাস্তবে। ফুটবল ইতিহাসে সবচেয়ে আলোচিত দলবদল এখন শুধু সময়ের অপেক্ষা। বিশ্ব রেকর্ড গড়েই পিএসজিতে যাচ্ছেন নেইমার। নেইমারকে দলে পেতে পিএসজিকে খরচ করতে প্রস্তুত ২২২ মিলিয়ন ইউরো। বাংলাদেশি মুদ্রায় ২ হাজার ১১৯ কোটি টাকা প্রায়।

দলবদলের ইতিহাসে বিশ্ব রেকর্ড গড়বেন নেইমার। ট্রান্সফার-ফি’র হিসেবে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের ধারেকাছেও নেই কেউ। যাকে ছাড়িয়ে যাবেন সেই পল পগবার ট্রান্সফার-ফি’র ডাবলেরও বেশি পাবেন নেইমার। জুভেন্তাস থেকে ম্যানচেস্টার ইউনাইটেডে পগবা যোগ দিয়েছিলেন ১০৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে।

এদিকে নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরোর পুরোটাই দিতে হবে বার্সাকে। কাতালান ক্লাবটির পক্ষ থেকে জানানো হয়েছে এমনটাই। নিজেদের ওয়েবসাইটে নেইমারের দলবদল নিয়ে একটি বিবৃতি দিয়েছে বার্সেলোনা।

সেখানে বার্সা লিখেছে, ‘নেইমার জুনিয়র, তার বাবা ও এজেন্ট নিশ্চিত করেছেন, নেইমার বার্সার ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। আজ সকালে ক্লাবের অফিসে এ সিদ্ধান্তের কথা জানান তারা। ক্লাব জানিয়ে দিয়েছে, নেইমারের জন্য ২২২ মিলিয়ন ইউরোর পুরোটাই দিতে হবে বার্সাকে। এছাড়া চুক্তি নবায়নের বোনাসটা রেখে দেয়া হবে নোটারিতে।’






মন্তব্য চালু নেই