মেইন ম্যেনু

নেতাদের নিয়ে জিয়ার সমাধিতে খালেদার শ্রদ্ধা

নবগঠিত দলের কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে দলের প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন বেগম খালেদা জিয়া।

সোমবার বিকাল পাঁচটার দিকে রাজধানীর শেরে বাংলানগরে অবস্থিত জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান বিএনপি চেয়ারপারসন।

গত ১৯ মার্চ বিএনপির ষষ্ঠ জাতীয় কাউন্সিলের পর তিন দফায় দলের কেন্দ্রীয় আংশিক কমিটি ঘোষণা করা হয়। সবশেষ গত ৬ আগস্ট ১৯ সদস্যের স্থায়ী কমিটি (১৭ জনের নাম ঘোষণা) ও ৫০২ সদস্যের জাতীয় নির্বাহী কমিটি ঘোষণা করা হয়। এছাড়া ঘোষণা হয় ৭৩ সদস্যের চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিল।

গত বৃহস্পতিবার নতুন স্থায়ী কমিটির প্রথম বৈঠকে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানোর সিদ্ধান্ত হয়। প্রথমে ২১ আগস্ট এই কর্মসূচি ঠিক করা হলেও পরে তা পরিবর্তন করে ২২আগস্ট (সোমবার) নির্ধারণ করা হয়।

শ্রদ্ধা জানানোর পর নেতাদের নিয়ে জিয়াউর রহমানের কবরের পাশে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন খালেদা জিয়া। পরে ফাতেহা পাঠ করে মোনাজাত করেন।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা, যুগ্ম মহাসচিব, সাংগঠনিক সম্পাদক, সম্পাদকীয়মণ্ডলীর সদস্য ও নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।

এদিকে শ্রদ্ধা জানানোর অনুষ্ঠানকে কেন্দ্র করে নির্ধারিত সময়ের আগে থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা জিয়াউর রহমানের সমাধিস্থলে মিছিলসহ উপস্থিত হন।

অন্যদিকে বিএনপির শ্রদ্ধা নিবেদনকে কেন্দ্র করে ওই এলাকার নিরাপত্তা নিশ্চিত করতে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়।