মেইন ম্যেনু

নেত্রকোনায় বিশ্ব প্রবীণ নির্যাতন প্রতিরোধ সচেতনতা দিবস উদযাপন

নেত্রকোনার সদর উপজেলায় আমতলা ইউনিয়নের পাঁচকাহনীয়া স্কুল মাঠে ইউরোপিয়ন ইউনিয়ন এর অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহায়তায় বেসরকারী উন্নয়ন সংস্থা বারসিক‘র বাস্তবায়নে বিভিন্ন কর্মসুচীর মধ্য দিয়ে বিশ্ব প্রবীণ নির্যাতন প্রতিরোধ সচেতনতা দিবস ২০১৫ উদযাপন করা হয় সোমবার।

এ উপলক্ষে এক বর্নাঢ্য র‌্যালী ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে পাচকাহনীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় হলরুমে ‘‘সব বয়সের সমাজ গড়ি, প্রবীণ নির্যাতন বন্ধ করি’’ এই প্রতিপাদ্যে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউ.পি চেয়ারম্যান জনাব আব্দুর রহমান, অন্যান্যদের মধ্যে আলেচনা করেন জেলা কালচারাল অফিসার আব্দুল্লাহ আল মামুন, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি জনাব আলতাবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা শের মাহমুদ, প্রবীণ ব্যাক্তিত্ব দুলাল মিয়া, আব্দুল মালেক, বারসিক জেলা সমন্বয়কারী ইছাক উদ্দীন প্রমুখ।

বক্তারা বলেন, আমাদের সমাজে প্রবীণদের শারীরিক, মানসিক এবং অর্থনৈতিক বৈষম্য দুরিকরন এবং তাঁদের নির্যাতনের বিরুদ্ধে সচেতনতা তৈরী করা আমাদেরই দায়িত্ব। আমাদের দেশে মোট প্রবীণ সংখ্যা হচ্ছে ১ কোটি ৩০ লক্ষ্য।

কাজেই প্রবীণদের নিরাপদ জীবনযাপন তথা নিজের ভবিষ্যতের জন্য একটি নিরাপদ পরিবেশ তৈরীতে আমাদেরই এগিয়ে আসতে হবে। পরিশেষে উক্ত ইউনিয়নের নির্বাচিত ২টি সাংস্কৃতিক দল (বাউলও জারী) সঙ্গীত পরিবেশন করে। অনুষ্ঠানে উপস্থিত সকলেই প্রবীণ নির্যাতন বন্ধে সোচ্চার হবার আহবান জানান।