মেইন ম্যেনু

নেত্রকোনায় সাংস্কৃতিক দলের সাথে মতবিনিময় সভা

নেত্রকোনায় প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচারাভিযান ও ইউনিয়ন পর্যায়ে ওয়ার্কিং গ্রুপ গঠন বিষয়ে সাংস্কৃতিক দলের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বেসরকারী উন্নয়ন ও গবেষনা মূলক প্রতিষ্ঠান বারসিক, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ এর সহায়তায় ওই সভাটি মঙ্গলবার সন্ধ্যায় অনুষ্ঠিত হয়।

জেলার ৩টি উপজেলার ৬টি ইউনিয়নে এ প্রচারাভিযানের জন্য নির্বাচিত হয়েছে।

দুর্গাপুর সোমেশ্বরী মিডিয়া সেন্টার, চন্ডিগড় যাত্রাদল ও লেঙ্গরা হাজং সাংস্কৃতিক দলের সাথে এ আলোচনা অনুষ্ঠিত হয়।

বিগত সময়ে সাংস্কৃতিক দল গুলো প্রবীণ ইস্যুতে প্রশিক্ষণ গ্রহনের পর ইউনিয়ন পর্যায়ে সাংস্কৃতিক অনুষ্ঠান ও গত ১৫জুন বিশ্ব প্রবীণ নির্যাতন প্রতিরোধ সচেতনা দিবস উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনে দলগুলোর কি ধরনের সমস্যা ছিল সে আলোকে স্থির ও ভিডিও প্রদর্শন সহ বিভিন্ন দিকগুলো নিয়ে আলোচনা করা হয়।

সভায় এ বিষয়ে মুক্ত আলোচনা করেন, বাউল সবুজ সরকার, আব্দুল মালেক, শিল্পী নজরুল ইসলাম, দলনেতা গোপাল দত্ত, সেচ্ছাসেবক রফিকুল ইসলাম, জামাল উদ্দীন, অপুর্ব রাংসা, বারসিক প্রতিনিধি ইছাক উদ্দিন, লিপি রানী চৌধুরী, তোবারক হোসেন খোকন প্রমুখ।

বক্তারা বলেন, ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ এর সহায়তায় প্রবীণদের সমস্যা নিয়ে আমরা যে প্রশিক্ষন পেয়েছি, এবং গত এপ্রিল মাসে প্রতিযোগিতামুলক সাংস্কৃতিক অনুষ্ঠান ও জুন মাসে বিশ্ব প্রবীণ নির্যাতন প্রতিরোধ সচেতনা দিবসে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে এ বিষয়ে আমরা অনেক জ্ঞান আরোহন করতে পেরেছি যা পরবর্তি সময়ে নতুন নাটক ও স্ক্রিপ লিখতে সহায়ক ভুমিকা রাখবে।