মেইন ম্যেনু

নেত্রকোনায় সামাজিক গবেষণা মুলক প্রশিক্ষণ

নেত্রকোনায় বারসিক বামেশ্বরপুর রিসোর্স সেন্টার ও বিয়াস এর আয়োজনে ৩দিন ব্যাপি প্রবীণদের নিয়ে সামাজিক গবেষনা মুলক প্রশিক্ষণ শেষ হয়েছে সোমবার বিকেলে।

এ অঞ্চলের তরুন প্রজন্মকে সামাজিক প্রবীণইস্যুতে সক্ষম করে তোলার লক্ষ্যে বিয়াস (বারসিক ইনিষ্টিটিউট অব এপিলিয়েট ষ্টাডিস) গত ১৬ থেকে ১৮ সেপ্টেম্বর কলমাকান্দা উপজেলায় এবং ১৯ থেকে ২১ সেপ্টেম্বর ২০১৫ আটপাড়ার বারসিক রামেশ্বরপুর রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণে সহায়ক হিসেবে আলোচনা করেন বারসিক ইনস্টিটিউট অব অ্যাপলাইড স্ট্যাডিজের ফ্যাকাল্টি মেম্বার সৈয়দ আলী বিশ্বাস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বারসিক ইনস্টিটিউট অব অ্যাপলাইড স্ট্যাডিজের ফ্যাকাল্টি মেম্বার অভিজিৎ রায়, বারসিক কর্মকর্তা বাহাউদ্দীন বাহার, ওহিদুর রহমান প্রমুখ।

বক্তারা বলেন, সমাজ গঠনে সামাজিক গবেষনার কোন বিকল্প নাই, নেত্রকোনা জেলায় প্রবীণদের নিয়ে গবেষনা মুলক কাজ এই প্রথম শুরু হয়েছে, অংশগ্রহনকারীগন সমাজে পিছিয়ে পড়া প্রবীণ জনগোষ্ঠীকে সহায়তা প্রদানসহ তাঁদের নিরাপদ ও কর্মময় জীবন গঠনে সহায়তা করার অঙ্গীকার ব্যাক্ত করেন। বারসিক এ ধরনের কর্মশালা নেত্রকোনা সহ আরোও ৩টি জেলায় সম্পন্ন করেছে। কর্মশালায় নেত্রকোনা অঞ্চলের উচ্চ মাধ্যমিক পর্যায়ের ৪০জন অংশগ্রহনকারীদের মাঝে সনদ বিতরণ করা হয়।