মেইন ম্যেনু

“নেলসন ম্যান্ডেলা পদক পাচ্ছেন শ্রীমঙ্গলের সোহেল”

সৌরভ আদিত্য, শ্রীমঙ্গল প্রতিনিধি: নেলসন ম্যান্ডেলা পদক পাচ্ছেন সাপ্তাহিক শ্রীমঙ্গলবার্তা পত্রিকার সম্পাদক মো: মোমিনুল হোসেন সোহেল। সমাজ সেবায় বিশেষ অবদানের জন্য তিনি এ পদকে ভূষিত হয়েছেন। ‘একুশে স্মৃতি সংসদ’র কার্যনির্বাহী পরিষদ ও উপদেষ্ঠা মন্ডলী নেলসন ম্যান্ডেলা পদক-২০১৬ প্রদানে মনোনীত করেছেন শ্রীমঙ্গল মেসার্স সোহেল এন্টারপ্রাইজের সত্বাধীকারী, সাপ্তাহিক শ্রীমঙ্গলবার্তা পত্রিকার সম্পাদক মো: মোমিনুল হোসেন সোহেলকে ।

নেলসন ম্যান্ডেলা পদক-২০১৬ এর জন্য মনোনীত হওয়া এবং বিশাল এই অর্জন সম্পর্কে অভিমত জানতে চাইলে সাপ্তাহিক শ্রীমঙ্গলবার্তা পত্রিকার সম্পাদক মো: মোমিনুল হোসেন সোহেল বলেন, যে কোন অর্জনই আনন্দের ও গৌরবের। সেই সুবাদে আমিও এই অর্জনে অনেক বেশি আনন্দিত ও গর্বিত। তবে এই অর্জনে আমি সত্যি বিস্মিত।

তিনি বলেন, আমার এই অর্জন সমাজসেবায় অবদানের জন্য। জানিনা নিজেকে সমাজ সেবায় কতটা নিয়োজিত করতে পেরেছি। তবে আমার এই অর্জন আমাকে সমাজসেবায় আরো বেশি অনুপ্রাণিত করেছে। সমাজের মানুষের বিন্দুমাত্র সেবায় নিজেকে নিয়োজিত করতে হয়তো সক্ষম হয়েছি বা সেই চেষ্টা করে যাচ্ছি যার ফলশ্রুতিতে আমাকে এই পদক তথা এই সম্মানে সম্মানীত করা হচ্ছে। এর জন্য আমি সর্বপ্রথমে আমার সৃষ্টিকর্তার পাশাপাশি আমার জন্মদাতা মা-বাবাকে ধন্যবাদ দিতে চাই। যাদের কারনেই আমার এই পৃথিবীতে আসা এবং এই অর্জনের সম্মানে সামিল হওয়া। সেই সাথে ধন্যবাদ দিতে চাই আমার সমাজসেবার কাজের সহায়ক সমাজের সকল শ্রেণী পেশার মানুষকে। যাদের সহায়তায় নিজেকে তাদের কাছে সহজে পৌছাতে পারছি।

তিনি আরো বলেন, এই অর্জন আমার একার পক্ষে কোন দিনও সম্ভব হতোনা, হবেও না। তাই এই অর্জন সমাজের মানুষের। এই অর্জন আমার কাজে সহযোগিতা দানকারী সকলের।

উল্লেখ্য, একুশে স্মৃতি সংসদের উদ্যোগে আগামী ১৭ জানুয়ারী মঙ্গলবার বিকাল ৪ টায় ঢাকার পুরান পল্টনস্থ মুক্তি ভবনের মৈত্রি মিলনায়তনে ‘বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে আয়োজিত আলোচনা ও গুণীজন সম্মাননা অনুষ্ঠানে উপস্থিত হয়ে অর্জিত নেলসন ম্যান্ডালে পদক গ্রহণে মো: মোমিনুল হোসেন সোহেলকে ‘একুশে স্মৃতি সংসদ’ এর পক্ষ থেকে অনুরোধ জানানো হয়।

উক্ত অনুষ্ঠানে উদ্ধোধক হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান, ভাষাসৈনিক বীর মুক্তিযোদ্ধা বিচারপতি কাজী এমদাদুল হক।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান। প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ জাতীয় সংসদ লাইব্রেরী কমিটির সদস্য কবি কাজী রোজী এমপি,
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, একুশে পদকপ্রাপ্ত ভাষাসৈনিক লায়ন শামসুল হুদা, অর্থ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহিদুল হারুন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করবেন, ‘একুশে স্মৃতি সংসদ’র সভাপতি ভাষাসৈনিক রেজাউল করিম।