মেইন ম্যেনু

নোবিপ্রবি শিক্ষকদের কর্মবিরতি, অবস্থান ধর্মঘট

প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন কাঠামো বাতিল ও পুনঃনির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবীতে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষকরা কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নোবিপ্রবি শিক্ষক সমিতির আয়োজনে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ আন্দোলন কর্মসূচীতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক অংশগ্রহণ করেন।

অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য রাখেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মো. জাহাঙ্গীর সরকার, সাধারণ সম্পাদক মুহাম্মদ মুশফিকুর রহমান, সহযোগী অধ্যাপক ড. মো. ইউসুফ মিয়া, ড. হুমায়ূন কবির, মো. জাভেদ হোসেন, সহকারী অধ্যাপক মেহেদি মাহমুদুল হাসান, আফসানা মৌসুমি, ভক্ত সুপ্রতিম সরকার, মো. রবিউল হোসেন, মাসুম মিয়া, আব্দুল কাইউম মাসুদ, মো. কামাল উদ্দিন, মো. রুহুল আমিন, আবুল কালাম আজাদ, প্রভাষক মো. গোলাম মোস্তফা, শফিকুল ইসলাম, মাহবুবুল হক প্রমুখ।

বক্তারা চলতি মাসের মধ্যে শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের জন্য ঘোষণা দেয়ার দাবী জানায়। শিক্ষকগণ বেতন কাঠামোয় সকল বৈষম্য দূর করে সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবের সমতুল্য করা, অধ্যাপকদের বেতন-ভাতা পদায়িত সচিবের সমতুল্য করা এবং সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করা সহ শিক্ষকদের যৌক্তিক বেতন স্কেল ও মর্যাদা নিশ্চিত করার দাবী করেন।