মেইন ম্যেনু

নোবেল কমিটির দীনতার কারণে প্রধানমন্ত্রী এখনও নোবেল পুরস্কার পাননি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেছেন, নোবেল কমিটির দীনতার কারণে এখনও পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনা নোবেল পুরস্কার পাননি। তবে তিনি নোবেল পাবেন। কেবল বাংলাদেশেই নয়, সারা বিশ্বে শান্তিময় পরিবেশ উপহার দেওয়ার জন্যেই প্রধানমন্ত্রী এ পুরস্কার পাবেন। প্রধানমন্ত্রী জাতিসংঘের পরিবেশবিষয়ক সর্বোচ্চ পুরস্কার চ্যাম্পিয়ন অব দ্য আর্থ-এ ভূষিত হওয়ায় শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

অধ্যাপক আজাদ চৌধুরী বলেন, পশ্চিমারা গবেষণা করে বলেছে, বাংলাদেশের দক্ষিণাঞ্চল ডুবে যাবে। তাদের ওই গবেষণা ভুল প্রমাণিত হয়েছে। কারণ, এ দেশে শক্ত নেতৃত্ব আছে। পরিবেশ নিয়ে সঠিক নির্দেশনা ও নেতৃত্বের কারণে বাংলাদেশের তেমন ক্ষতি হয়নি। আর এ জন্য প্রধানমন্ত্রী পুরস্কারে ভূষিত হয়েছেন। অধ্যাপক আনোয়ার হোসেন বলেন, চ্যাম্পিয়ন অব দ্য আর্থ-এ ভূষিত হওয়া শুধু প্রধানমন্ত্রীর সম্মান নয়, এটা দেশ-জাতি ও মানুষের সম্মান। আজ ইসলাম ধর্মাবলম্বী বিভিন্ন দেশের মানুষ যুদ্ধবিধ্বস্ত।

ইউরোপে শরণার্থী যাচ্ছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঠিক নেতৃত্বের কারণে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। এখানে কোনো সমস্যা হচ্ছে না। তিনি বলেন, আমাদের দেশে একজন নোবেল পেয়েছেন। যিনি এখন বিবর্ণ। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সাবেক চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহীত উল আলম প্রমুখ। এতে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ডা. এস এ মালেক।