মেইন ম্যেনু

নোয়াখালীতে কৃষি গবেষণা ইনস্টিটিউটের মাঠ দিবস উদ্যাপন

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : নোয়াখালীতে লবনাক্ত এলাকায় বারি তিসি-১ উৎপাদন কলাকৌশল শীর্ষক মাঠ দিবস উদ্যাপন করা হয়েছে।

বৃহস্পতিবার কোম্পানীগঞ্জ উপজেলার হাসেম বাজারে পরিবেশ ও বন মন্ত্রনালয়ের জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ডের অর্থায়নে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সরেজমিন গবেষণা বিভাগের উদ্যোগে এ মাঠ দিবসের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের তৈলবীজ গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. সাখাওয়াৎ হোসেন। জেলা কৃষি গবেষণা ইনস্টিটিউটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. আমীনূর রহমানের সভাপতিত্বে ও বৈজ্ঞানিক কর্মকর্তা আমীর ফয়সলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক প্রনব ভট্রাচার্য্য।

মাঠ দিবসে জানানো হয়, খরা ও লবনাক্ততার কারণে নোয়াখালীর বিভিন্ন চরে এক সময় পতিত পড়ে থাকা ৮০ একর জমিতে এবার বারি তিসি-১ চাষ করেছে কৃষকরা। এতে কম খরচে বেশি লাভের আশা করছে কৃষক। মাঠ দিবসে কৃষি গবেষণা ইনস্টিটিউট ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তাগণ বারি তিসি-১ এর বিভিন্ন প্রদর্শনী প্লট পরিদর্শন করেন।