মেইন ম্যেনু

নোয়াখালীতে নকল নবিশদের অবস্থান ধর্মঘট পালন

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : ১৯৭৩ সালে বঙ্গবন্ধুর ঘোষণার বাস্তবায়ন ও নকল নবিশদের চাকুরী স্থায়ীকরণের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে অনির্দিষ্টকালের কলম বিরতির পাশাপাশি অবস্থান ধর্মঘট পালন করছেন বাংলাদেশ এক্সট্রা মোহরার (নকল নবিশ) এসোসিয়েশন নোয়াখালী শাখা।

মঙ্গলবার (১০ মে) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত জেলা সাব-রেজিস্ট্রি কার্যালয়ের সামনে নকল নবিশ জেলা শাখার উদ্যোগে সমাবেশ ও অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করা হয়। অবস্থান কর্মসূচী চলাকালে নোয়াখালীর ৯ উপজেলার তিন শতাধিক নকল নবিশরা এ কর্মসূচিতে অংশ নেয়।

এসময় তাঁরা কপালে কালো ব্যাজ এবং প্রতিবাদী টি-শার্ট পরিধান করে বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন, জেলা সংগ্রাম কমিটির আহ্ববায়ক ও জেলা সভাপতি আব্দুল খালেক, সদর উপজেলা কমিটির সভাপতি কাজী জানিয়াত হোসেন মেহেল, যুগ্ম-আহ্ববায়ক গিয়াস উদ্দিন, সদস্য সচিব ইমাম হোসেন, বেগমগঞ্জ উপজেলা কমিটির সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, সংগঠক নুর মোহাম্মদ মনু, সোনাইমুড়ি উপজেলা কমিটির সভাপতি আজম খাঁন দুলাল, চাটখিল উপজেলার কমিটির সভাপতি হাজী নুরুল হক, সুবর্ণচর উপজেলা কমিটির সভাপতি নুর হাছান সজল, কবিরহাট উপজেলা কমিটির সদস্য কামাল উদ্দিন, সদর উপজেলার সদস্য সাইফুল ইসলাম প্রমুখ।

বক্তরা বলেন, তাদের দাবী পূরণ না হওয়া পর্যন্ত তারা অনির্দিষ্টকালের এ কলম বিরতি এবং ধর্মঘট কর্মসূচী কার্যক্রম অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত মাসের ১৭ এপ্রিল মানববন্ধন ও ১৮ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত অর্ধ কলম বিরতি এবং ২৪ এপ্রিল থেকে ২ মে পর্যন্ত পূর্ণ কলম বিরতি পালন করার পরেও দাবী আদায়ে কোনো কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় এ ধর্মঘট কর্মসূচি টানা পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়।