মেইন ম্যেনু

নোয়াখালীতে ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালিত

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : নোয়াখালীতে ‘বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস’ পালিত। সাংবাদিকতার স্বাধীনতা ও মুক্ত গণমাধ্যম প্রতিষ্ঠার মৌলিক নীতিমালা অনুসরণ, বিশ্বব্যাপী গণমাধ্যমের স্বাধীনতার মূল্যায়ন, গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ প্রতিহত করার শপথ গ্রহণের মধ্য দিয়ে সারা দেশের মতো নোয়াখালীতেও “বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস ” পালন করেছে নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম। দিবসটি উপলক্ষে আজ মঙ্গলবার দুপুর এক বর্ণাঢ্য র‌্যালি বের করে নোয়াখালী টিভি সাংবাদিক ফোরাম। র‌্যালিটি নোয়াখালীর প্রধান বাণিজ্যিক কেন্দ্র চৌমুহনীর পাবলিক হল মোড় থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামের কার্যালয়ে এসে শেষ হয়।

পরে পেশাগত দায়িত্ব পালনকালে ক্ষতিগ্রস্থ ও জীবন দানকারী সাংবাদিকদের স্মরণ এবং তাদের স্মৃতির প্রতি সম্মান ও শ্রদ্ধা জ্ঞাপন করার মধ্যে দিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বক্তব্য রাখেন পাক্ষিক চৌমুহনীর সম্পাদক জেলা আওয়ামীলীগের সাংঘঠনিক সম্পাদক ওমর ফারুখ বাদশা, সচিত্র নোয়াখালীর উপদেষ্টা সম্পাদক অধ্যক্ষ, নোয়াখালী টিভি সাংবাদিক ফোরামের সভাপতি, পূর্বপশ্চিমের জেলা প্রতিনিধি।

Noakhali News 03.05.2016 (2)

আলোচনা সভায় বক্তারা বলেন, মতপ্রকাশ, ঐক্য, সংহতি হলো গণতন্ত্রের গুরুত্বপূর্ণ সিঁড়ি। যে সমাজ বা রাষ্ট্রে মতপ্রকাশের স্বাধীনতা নেই সেই সমাজ কিংবা রাষ্ট্রকে কখনো উন্নয়নশীল দেশ হতে পারে না। গণতন্ত্রের প্রতি বিশ্বাস, আস্থা ও চর্চা থাকলে গণমাধ্যমের স্বাধীনতায় কেউ কখনও হস্তক্ষেপ করতে পারে না। গণমাধ্যমের স্বাধীনতা, সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করতে চাইলে সাংবাদিক সমাজকে রাজনৈতিক মত ও পথ ভুলে গিয়ে পেশাগত দৃঢ় ঐক্য গড়ে তোলার কোন বিকল্প নেই। বক্তারা আরো বলেন, সাংবাদিক হত্যা, গুম, খুন, অপহরণ, নির্যাতন ও বিচার বহির্ভূত হত্যাকান্ড বন্ধের দাবী জানান।