মেইন ম্যেনু

নোয়াখালীতে ১৫ দিনব্যাপী বৃক্ষমেলা শুরু

এম.এ আয়াত উল্যা, স্টাফ রিপোর্টার, নোয়াখালী : “জীবিকার জন্য গাছ, জীবনের জন্য গাছ”, “অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশী ফল বেশী খান” শ্লোগানে নোয়াখালীতে ১৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষমেলা এবং ফলদ বৃক্ষ ও কৃষি প্রযুক্তি মেলা শুরু হয়েছে।

মঙ্গলবার (০২ আগস্ট) সকাল ১১টায় জেলা ঈদগাহ ময়দানে জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় উপকূলীয় বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর নোয়াখালীর উদ্যোগে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহনে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। পরে বৃক্ষরোপণ কর্মসূচির অংশ হিসেবে শিক্ষার্থীদের মাঝে ৫ শতাধিক গাছের চারা বিতরণ করা হয়েছে।

দুপুরে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের আলোচনাসভায় বিভাগীয় বন কর্মকর্তা নোয়াখালী মো. আমীর হোসাইন চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিয়া মোহাম্মদ শাহজাহান, যুগ্ম সম্পাদক আবদুল মমিন বিএসসি, নোয়াখালী প্রেসক্লাবের সভাপতি আলমগীর ইউসুফ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক প্রণব ভট্টাচার্য্য, জেলা দুদুক কর্মকর্তা তালেবুর রহমান। ১৫ দিনব্যাপী বৃক্ষরোপণ অভিযান, বৃক্ষমেলা এবং ফলদ বৃক্ষ ও কৃষি প্রযুক্তি মেলার এ কর্মসূচির মাধ্যমে বৃক্ষ প্রেমে উদ্ধুব্ধ করতে জেলা বিভিন্ন স্থানে নাগরিকদের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কাজ করা হবে।