মেইন ম্যেনু

নৌকাকে হারিয়ে সুরঞ্জিতের জয়

সুনামগঞ্জের দিরাই উপজেলা ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থীদের হারিয়ে দলটির প্রেসিডিয়ামের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত সমর্থিত বিদ্রোহী প্রার্থীরা বিপুল ভোটে বিজয়ী হয়েছেন।

শনিবার অনুষ্ঠিত নির্বাচনে দিরাই উপজেলার ৯টি ইউনিয়নে সুরঞ্জিত সেনগুপ্ত মনোনীত ৯জন প্রার্থীর নাম কেন্দ্রে পাঠানো হয়। তবে জেলা আওয়ামী লীগ সভাপতি মতিউর রহমান সুরঞ্জিত সেনগুপ্ত মনোনীত প্রার্থীদের মধ্যে কৌশলে জগদল ও ভাটিপাড়া ইউনিয়নে নিজ বলয়ের দুই প্রার্থীকে নৌকা প্রতীক পাওয়ার ব্যবস্থা করে দেন।

পরে সুরঞ্জিত সেনগুপ্ত ওই দুই ইউনিয়নে বিদ্রোহী প্রার্থী হিসেবে জগদলে উপজেলা আওয়ামী লীগ নেতা শিবলী আহমদ বেগ ও ভাটিপাড়ায় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান কাজীকে সমর্থন করেন।

নির্বাচনে ওই দুই ইউনিয়নে নৌকা প্রতীক নিয়ে জেলা আওয়ামীলীগের সভাপতি মতিউর রহমান সমর্থিত প্রার্থী হুমায়ূন রশিদ লাভলু ও জাহেদুল ইসলাম চৌধুরীর ভরাডুবির ঘটনা ঘটে। এতে বিপুল ভোটে বিজয়ী হন ক্ষমতাসীন দলের বিদ্রোহী ও সুরঞ্জিত সেনগুপ্ত সমর্থিতরা।

এতে দিরাই উপজেলায় আওয়ামীলীগের জেলা শাখার সভাপতির মতিউর রহমান আপ্রাণ চেষ্টা করেও নিজের অবস্থান ধরে রাখতে পারেননি বলে মনে করছেন দলটির নেতাকর্মীরা।

উল্লেখ্য, শনিবার অনুষ্ঠিত ৫ম ধাপের ইউপি নির্বাচনে সুনামগঞ্জের দিরাই, শাল্লা ও জগন্নাথপুর উপজেলার ১৯ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টার পর থেকে শুরু হয় ভোট গণনা। এর মধ্যে বেসরকারি ফলাফলে নির্বাচিত হয়েছেন এ দুই ইউনিয়নের আ.লীগের বিদ্রোহী দুই প্রার্থীরা।