মেইন ম্যেনু

ন্যায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে ধান, গম সংগ্রহ করছে সরকার”

কাজী আনিছুর রহমান, রাণীনগর (নওগাঁ) থেকে : নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম এমপি বলেছেন, বর্তমান শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব বলেই দেশের কৃষকদের স্বার্থের কথা বিবেচনা করে উৎপাদিত ধান গমের নায্য মূল্য নিশ্চিত করতে কৃষকদের কাছ থেকে সরাসরি সরকারি ক্রয় কেন্দ্রে ২৩ টাকা কেজি ধান ও ২৮ টাকা কেজি গম ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এতে কৃষকরা ব্যাপক উপকৃত হবে।

বর্তমানে কৃষকরা সরকারের পৃষ্ঠপোষকতা পেয়ে ধান/গম উৎপাদনে বেশি মনোযুগী হয়েছে। ফলে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে। শেখ হাসিনার সরকার কৃষক বান্ধব বলেই এই অর্জন সম্ভব হয়েছে। গতকাল বুধবার দুপুরে রাণীনগর খাদ্য গুদামে গম ও বোরো ধান সংগ্রহ অভিযান এর উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

উপজেলা নির্বাহী অফিসার সোনিয়া বিনতে তাবিবের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থীত ছিলেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল-ফারুক জেমস, ভাইস চেয়ারম্যান হারুনুর রশিদ,খাদ্য কর্মকর্তা মোহাজের হোসেন, রাণীনগর থানার অফিসার ইনচার্জ আব্দুল লতিফ খান,ওসি এলএসডি শওকত জামিল প্রধান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজ উদ্দিন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান পিন্টু, চাউল কল মালিক গ্র“পের সভাপতি আলহাজ মোসাদ্দেক খান, ব্যবসায়ী মাহফুজুর রহমান রকেট প্রমুখ।

চলতি মৌসুমে ২ হাজার ৬শ’ ৫২ মেট্রিকটন ধান ও ২শ’ ৪৮ মেট্রিকটন গম সরাসরি কৃষকদের কাছ থেকে ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। উদ্বোধনের প্রথম দিনেই তিন মেট্রিকটন ধান ও তিন মেট্রিকটন গম সংগ্রহ করা হয়েছে বলে ওসি এলএসডি জানান।