মেইন ম্যেনু

নড়েচড়ে বসেছে প্রশাসন : ভয়কে জয় করতে প্রস্তুত পুলিশ

এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু (৩০) হত্যাকাণ্ডের পর নড়েচড়ে বসেছে পুলিশ প্রশাসন। ভয়ের ঊর্ধ্বে উঠে পরিস্থিতি মোকাবিলা করতে পুলিশ বাহিনীর প্রতিটি সদস্যকে সতর্ক অবস্থানে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। অবশ্য পুলিশের শীর্ষ কর্মকর্তারা মনে করেন, এ ধরনের হামলায় পুলিশের মনোবল দুর্বল হবে না।

পুলিশের অতিরিক্ত ইন্সপেক্টর জেনারেল (এআইজিপি) মোখলেসুর রহমান বলেন, ‘এটি পরিকল্পিত হামলা। জঙ্গিরা বাবুল আক্তারকে টার্গেট করে হত্যা করতে না পেরে তার স্ত্রীকে হত্যা করেছে। এ ধরনের হামলা করে পুলিশের মনোবল দুর্বল করা যাবে না। একই সঙ্গে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেজন্য পুলিশ আরো সক্রিয় হবে। হামলার সঙ্গে যারা জড়িত, তাদের দ্রুত খুঁজে বের করে আইনের আওতায় আনা হবে।’

জানা গেছে, ঘটনার পরপরই পুলিশের সদর দপ্তর থেকে মুঠোবার্তা পাঠানো হয় জেলা পুলিশ সুপার, পুলিশ কমিশনার, অতিরিক্ত কমিশনার, সহকারী কমিশনার ও প্রতিটি থানার ওসিকে। বার্তায় ভয়কে জয় করে পরিস্থিতি মোকাবিলা করতে বলা হয়। মিতু হত্যাকাণ্ডের পর সারা দেশের পুলিশের মধ্যে ব্যাপক আলোড়নও সৃষ্টি হয়েছে। এরই অংশ হিসেবে প্রতিটি থানার ওসিকে আরো নজরদারি বাড়াতে নির্দেশ দেওয়া হয়েছে। জঙ্গি হামলার আশঙ্কা মাথায় রেখেই পুলিশ এতদিন জঙ্গিদের ধরপাকড় করে আসছে। কিন্তু জঙ্গিরা পুলিশের পরিবারকে বেছে নেবে, তা তারা কখনোই ভাবেননি। এ কারণে জঙ্গি দমনে পুলিশ আরো সক্রিয়ভাবে কাজ করবে।

উল্লেখ্য, রোববার সকাল সাড়ে ৬টার দিকে চট্টগ্রাম মহানগরীর জিইসি মোড়ের কাছে ওআর নিজাম রোড এলাকায় নিজ বাসার কাছে বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতুকে দুর্বৃত্তরা কুপিয়ে ও গুলি করে হত্যা করে।