মেইন ম্যেনু

পঞ্চগড়ে বিলুপ্ত ছিটমহলে ভারতীয় পরিচয়পত্র

পঞ্চগড়ে সদ্য বিলুপ্ত ৩৬টি ছিটমহল থেকে ভারতের নাগরিক হওয়ার জন্য আবেদনকারীদের ভারতীয় পরিচয়পত্র দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। সোমবার সকাল সাড়ে ১০টায় পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলা ডাকবাংলো চত্বরে ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ আনুষ্ঠানিকভাবে আবেদনকারীদের হাতে পরিচয়পত্র তুলে দেন।

এ সময় ভারতীয় সহকারী হাই কমিশনার সন্দিপ মিত্র, পঞ্চগড় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম আজম এবং স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ও ছিটমহলের নেতারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, জেলার ৩৬টি ছিটমহল থেকে ৪৮৭ জন ভারতীয় নাগরিক হওয়ার জন্য আবেদন করেছেন। এর মধ্যে পঞ্চগড় সদর উপজেলা থেকে ৪ জন, বোদা উপজেলা থেকে ৫২ জন ও দেবীগঞ্জ উপজেলা থেকে ৪৩১ জন রয়েছেন।

ভারতীয় পরিচয়পত্র প্রাপ্তদের একজন বলেন, ‘পরিচয়পত্র পেয়ে আমাদের আশা পূরণ হলো। বাংলাদেশে যাদের সঙ্গে এতদিন একসঙ্গে ছিলাম তাদের কথা ভুলব না।’

ভারতীয় হাই কমিশনার পঙ্কজ শরণ বলেন, ‘ছিটমহলবাসীর সকল সমস্যা সমাধান করা হয়েছে। যারা ভারতে যাওয়ার জন্য আবেদন করেছিলেন, তাদের ভারতীয় পরিচয়পত্র আজ দেওয়া হয়েছে। ভারত সরকার তাদের জন্য সকল ব্যবস্থা সম্পন্ন করেছে। আমার বিশ্বাস আপনারা ভারতে সুন্দরভাবে জীবন যাপন করতে পারবেন।