মেইন ম্যেনু

পত্মীতলায় টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়নে একসাথে কাজ করার ঘোষণা

বুলবুল চৌধুরী, নওগাঁ : দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ, পাটিচরা ইউনিয়ন পরিষদ এবং নওগাঁর পত্মীতলা উপজেলা পরিষদের আয়োজনে টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়নে “স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের অভিজ্ঞতা পর্যালোচনা এবং করণীয়” বিষয়ক এক মতবিনিময় সভা সোমবার উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেকের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হামিদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন দি হাঙ্গার প্রজেক্টের কান্ট্রি ডিরেক্টর ও গ্লোবাল ভাইস প্রেসিডেন্ট ড. বদিউল আলম মজুমদার, বগুড়া পল্লী উন্নয়ন একাডেমির সমাজ বিজ্ঞান অনুষদের পরিচালক আব্দুর রহিম, উপ-পরিচালক সালমা মোবারেক, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান, সু-শাসনের জন্য নাগরিক সুজন পত্মীতলার সভাপতি ও পত্মীতলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব বুলবুল চৌধুরী।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নব নির্বাচিত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাবেক চেয়ারম্যানগণ, সরকারী বিভিন্ন দপ্তরেরর প্রধানগণ, সুজনের প্রতিনিধিসহ উপজেলার গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ প্রমূখ।

মতবিনিময় সভায় পত্মীতলা উপজেলার ১১টি ইউনিয়নকে শিক্ষা, স¦াস্থ্য, স্যানিটেশন, বেকারদের কর্ম-সংস্থান, সুশাসন প্রতিষ্ঠা, জৈব কৃষি আন্দোলন জোরদার, স্থানীয় পর্যায়ে মানুষকে সংগঠিত করা, নারীর অবস্থা এবং অবস্থানকে ইতিবাচক পরিবর্তন সাধনে সরকার, ইউনিয়ন পরিষদ, সরকারী দপ্তর এবং বে-সরকারী প্রতিষ্ঠানগুলো যৌথ অংশীদারিত্বের ভিত্তিতে টেকসই উন্নয়ন কৌশল বাস্তবায়নে এক সাথে কাজ করার ঘোষণা দেন। এসময় সভায় এমডিজি অর্জনে ইউনিয়ন পরিষদ এবং দি হাঙ্গার প্রজেক্টের পরিচালিত কার্যক্রমের তথ্য চিত্র উপস্থাপন করা হয়।