মেইন ম্যেনু

পদ্মার দুই পাড়ে উৎসবের আমেজ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নেয়ার জন্য পদ্মার দুই পাড়ে বইছে উৎসবের আমেজ। উভয় পাড়েই সাজ সাজ রব। দীর্ঘ দিনের প্রত্যাশিত পদ্মা সেতুর মূল কাজ শুরু হচ্ছে আজ শনিবার। মূল পাইলিং কাজের উদ্বোধন করতে সকাল পৌনে ১০টার দিকে হেলিকপ্টারে করে জাজিয়ায় পৌঁছাবেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে পদ্মার দুই পাড়ের মানুষের মধ্যে বইছে উৎসবের আমেজ। তাকে বরণ করে নেয়ার জন্য মাঝির ঘাট থেকে ফকিরকান্দির সভামঞ্চ পর্যন্ত তোরণ, পোস্টার আর ব্যনারে ছেয়ে গেছে। রাস্তার দু’পাশে লাগানো হয়েছে রংবেরংয়ের পতাকা। রাজপথ থেকে মঞ্চ পর্যন্ত সর্বত্র উৎসবের হাওয়া।

গুলিস্তান থেকে মাওয়া ঘাটে আসার পথে বুড়িগঙ্গা পার হওয়ার পর থেকেই প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়ে টানানো নানা রংয়ের শুভেচ্ছা বাণী। মাওয়া ঘাটের পাশে সংযোগ সড়কের কর্মযজ্ঞের উপর মঞ্চ নির্মাণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কারণ বহুল প্রতীক্ষিত পদ্মা সেতুর মূল অংশের কাজ উদ্বোধন করতে প্রধানমন্ত্রী।

এদিন সকাল ১০ টায় শরীয়তপুরের জাজিরা অংশে নদী শাসন কাজের ফলক উন্মোচন করবেন তিনি। এরপর মুন্সিগঞ্জের মাওয়া অংশে মূল সেতুর পাইলিংয়ের কাজ উদ্বোধন করবেন।

সবকিছু ঠিক থাকলে শনিবার সকাল নয়টা পঞ্চাশ মিনিটে ফকিরকান্দির পদ্মার পাড়ে করা হেলিপ্যাডে নামবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঠিক দশটায় মূল সেতুর কাজ উদ্বোধন করার কথা রয়েছে।