মেইন ম্যেনু

পদ্মার পানি শোধনাগার প্রকল্প উদ্বোধন

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মা নদীর পানি শোধনাগার প্রকল্পের নির্মাণ কাজ উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মুন্সীগঞ্জ লৌহজংয়ের যশলদিয়ার এ প্রকল্প উদ্বোধন করেন তিনি।

ঢাকাবাসীর বিশুদ্ধ খাবার পানির চাহিদা পূরণে এ প্রকল্প হাতে নেয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, তিন হাজার ৫০৯ কোটি টাকা ব্যয়ে বাস্তবায়ন করা হচ্ছে এ প্রকল্পটি। শোধনাগারটি নির্মাণ সম্পন্ন হলে দৈনিক ৪৫ কোটি লিটার বিশুদ্ধ খাবার পানি উৎপাদিত হবে। বিষুদ্ধকরণ পানি রাজধানী ঢাকা শহরের ৩৫ লাখ মানুষের মধ্যে সরবরাহ করা হবে। প্রকল্পটি বাস্তায়ন করছে স্থানীয় সরকার বিভাগ, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ। প্রকল্পস্থল থেকে মাটির নিচ দিয়ে পাইপের মাধ্যমে রাজধানীতে পানি সরবরাহ করা হবে। এই প্রকল্পটির ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না সিএমসি।

প্রকল্প উদ্বোধনের সময় মুন্সীগঞ্জ জেলা পরিষদ প্রশাসক ও জেলা আওয়ামী লীগ সভাপতি মো. মহিউদ্দিন, সাবেক হুইপ ও মুন্সীগঞ্জ-২ আসনের সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সুকুমার রঞ্জন ঘোষ, জেলা প্রশাসক মো. সাইফুল হাসান বাদল, পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, লৌহজং উপজেলা নির্বাহী কর্মকতা খালেকুজ্জামান, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ক্রিড়াবিদ আব্দুর রশিদ সিকদার, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকতাসহ জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।