মেইন ম্যেনু

‘পরবর্তী দুই রাত ঘুমাতে পারবে না বাংলাদেশ’

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে নিজেদের তৃতীয় ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ১ রানের জয় নিয়ে বুধবার মাঠ ছাড়ে ভারত। এই ম্যাচে হারের ফলে টাইগারদের শেষ চারে যাওয়ার যে ক্ষীণ আশা ছিল তাও ধূলিসাৎ হয়ে গেল।

ভারতের বিপক্ষে এই ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও ব্যাটিং, বোলিং এবং ফিল্ডিং তিন ক্ষেত্রেই টাইগাররা দুর্দান্ত খেলেছে, কিন্তু শেষ ওভারের তিন বলেই ম্যাচের ভাগ্য গড়ে দেয়।

এই ম্যাচে ভালো খেলেও ম্যাচ জিততে না পারায় হতাশা ডুবিয়েছে পুরো বাংলাদেশ দলকেই। জয়ের খুব কাছে গিয়েও এভাবে হারার পর ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক সৌরভ গাঙ্গুলি পুরো ম্যাচের বিশ্লেষণ করে মতামত দিয়েছেন।

ইনিংসের শেষ ওভারে টাইগারদের প্রয়োজন ছিল ১১ রান। ব্যাটিংয়ে তখন দুই সেট ব্যাটসম্যান মুশফিক এবং মাহমুদুল্লাহ। অভিজ্ঞ এই দুই ব্যাটসম্যান ক্রিজে থাকা সত্ত্বেও বাংলাদেশের এই পরাজয় প্রকৃতপক্ষেই দুর্ভাগ্যজনক। এই দুর্ভাগ্যজনক পরাজয়ের স্মৃতি অনেক দিন তাড়িয়ে বেড়াবে বাংলাদেশকে। বাংলাদেশের আক্ষেপের কথা বলতে গিয়ে গাঙ্গুলি বলেন, “বাংলাদেশ হয়তো পরবর্তী দুই রাত ঘুমাতেই পারবে না”।

ভারতের পারফর্মেন্স নিয়েও কথা বলেন সাবেক এই অধিনায়ক। তাঁর ভাষ্যমতে, “এই জয়ে দেখা গেল ভাগ্য ভারতের পক্ষেই ছিল।বুমরাহ ভালো খেলেছে। এটা অনেক কঠিন দিন ছিল তাঁর জন্য যখন সে দুটো ক্যাচ ফেলে দিল শুরুতে”।

গাঙ্গুলি আরও বলেন, “ভারতের ভাগ্য সুপ্রসন্নই বলতে হবে যে তারা এখনও টুর্নামেন্টে টিকে আছে। তাদের অবশ্যই এই সুযোগকে ভালোভাবে কাজে লাগাতে হবে। ধোনি হয়তো ভাববে কেউ তাঁর জন্য ভালো কিছু নিয়ে সামনে অপেক্ষা করে আছে”।