মেইন ম্যেনু

পরাজয়ের বৃত্তেই বার্সেলোনা

প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক টুর্নামেন্ট ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়ন্স কাপে পরাজয়ের বৃত্ত থেকে বেরোতেই পারছে না বার্সেলোনা। যুক্তরাষ্ট্র সফরে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির কাছে হারের পর এবার ইতালিতে গিয়ে ফিওরেন্টিনার বিপক্ষেও হেরেছে লুইস এনরিকের দল। ইতালির ক্লাবটির বিপক্ষে স্প্যানিশ জায়ান্টদের হারটা ২-১ গোলের।

রোববার রাতে ইতালির ফ্লোরেন্সে অনুষ্ঠিত এই ম্যাচেও ছিলেন না বার্সার দুই সেরা তারকা লিওলেন মেসি ও নেইমার। ছুটি কাটিয়ে ক্লাব ফিরলেও ম্যাচ খেলার মতো ফিটনেস না থাকায় তাদের দলে রাখেননি কোচ এনরিক। তবে আগের মতো এই ম্যাচেও ছিলেন লুইস সুয়ারেজ।

মেসি-নেইমারবিহীন ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়ে বার্সা। তাও আবার ২-০ গোলে! ম্যাচের চতুর্থ মিনিটে ফিওরেন্টিনাকে ১-০ গোলে এগিয়ে দেন ফেদেরিকো বার্নারদেচি। সপ্তম মিনিটে গোলটি শোধ হতে পারতো বার্সার। কিন্তু বক্সের সামনে গোলরক্ষককে একা পেয়েও বল জালে জড়াতে পারেননি ইভান রাকিটিচ। উল্টো ১২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ফেলে ফিওরেন্টিনা। নিজের জোড়া গোলে দলকে ২-১ গোলে এগিয়ে দেন ইতালির উদীয়মান ফুটবলার বার্নারদেচি।

ম্যাচের ১৭ মিনিটে সুয়ারেজ বার্সার হয়ে একটি গোল শোধ করেন। রাকিটিচের সহায়তায় গোলটি করেন উরুগুইয়ান স্ট্রাইকার। কিন্তু ম্যাচের বাকি সময়ে প্রাণপণ চেষ্টা করেও আর কোনো গোল করতে পারেনি বার্সা।টানা তৃতীয় পরাজয়ের উপাখ্যান রচনা করে মাঠ ছাড়েন পিকে, সুয়ারেজরা।