মেইন ম্যেনু

পরিণীতির সেক্সি লুকের রহস্য!

বলিউডের জনপ্রিয় ও সাহসী অভিনেত্রী পরিণীতি চোপড়া। ‘লেডিস ভার্সেস রিকি ভেল’ ছবির মাধ্যমে বলিউডে আত্মপ্রকাশ। প্রথম ছবিতেই অভিনয় করে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতেন। এরপর বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে দর্শক নন্দিত হয়েছেন। সম্প্রতি পরিণীতি মনোযোগ দিয়েছেন তার চেহেরায় ‘সেক্সি লুক’ আনার জন্য। আর এর জন্য নিয়মিত পরিশ্রম করে যাচ্ছেন তিনি। শরীরের ওজনও কমিয়েছেন যথেষ্ট পরিমাণে। টাইমস অব ইন্ডিয়াকে দেয়া এক সাক্ষাৎকারে পরিণীতি জানালেন নতুন লুকের ব্যাপারে।

প্রশ্ন: নিজের নতুন লুক সম্পর্কে বলুন…

পরিণীতি চোপড়া: বিষয়টি আমার জন্য নতুন কিছু নয়।বলতে পারেন, পুরোনো বোতলে নতুন মদ। ওজন কমাতে কাজ করে যাচ্ছি। আমার লক্ষ্যের ৭৫ শতাংশ অর্জন করতে পেরেছি। এ অবস্থায় আসতে প্রায় এক বছর সময় লেগেছে।

প্রশ্ন: কেমন অনুভব করছেন?

পরিণীতি চোপড়া: এই প্রথম এই অবস্থায় এসেছি। আমি খুবই খুশি। আমি সুখী একটা মানুষ। আর এখন আরও বেশি সুখী। বর্তমান শারীরিক ফিটনেসের কারণে প্রচুর স্ট্যামিনা, শক্তি ও স্বাচ্ছন্দ্য অনুভব করছি। যা আমার কাজে ইতিবাচক প্রভাব ফেলছে। এখন ক্লান্তি কম আসে এবং কাজে বেশি মনোযোগ দিতে পারি। ফিট হওয়াটা অনেকটা চুলের নতুন স্টাইল নেয়ার মতোই ব্যাপার। এটি আপনার লুক এবং দৃষ্টিভঙ্গিতে ব্যাপক পরিবর্তন আনবে। বিস্ময়কর অনুভূতি তৈরি হবে এবং কম চাপ অনুভব করবেন। আগে আমি অনেক অলস ছিলাম। সোফায় বসে টিভি দেখতাম আর পিজা খেতাম। এখন আমার মধ্যে অনেক পরিবর্তন এসেছে। শরীরের সঙ্গে আমার সম্পর্ক এখন অন্য রকম। যদি সংক্ষেপে বলি, শরীর ভালো তো মন ভালো।

প্রশ্ন: বেকলেস ড্রেস ও ক্রপ টপ পড়ার আত্মবিশ্বাস কী আগে থেকে বেড়েছে?

পরিণীতি চোপড়া: বহুক্ষেত্রেই আমার আত্মবিশ্বাস বেড়েছে। নিজেকে আগে থেকে বেশি সেক্সি মনে হয়। আগে হাতাকাটা, পা দেখানো এবং ক্লিভেজ দেখানো ড্রেস পড়তাম না। এখন সব ধরনের ড্রেস পড়তে পারি।

প্রশ্ন: আপনার ব্যায়ামের তালিকা বলুন?

পরিণীতি চোপড়া: জিমে যাওয়া, ট্রেডমিলে দৌঁড়ানো, ওজন কমানো পছন্দ করতাম না। একটা সময় ছিল যখন আমি ঘর থেকে বের হতেই চাইতাম না, অনিচ্ছা সত্ত্বেও ব্যায়াম করতে যেতাম। বিরক্তি কাটাতে আমি মিশ্র ব্যায়াম পদ্ধতি বেছে নিই। আপনি যখন নতুন কোনো ব্যায়াম নিয়ে নিরীক্ষা চালাবেন, নতুন করে প্রেরণা পাবেন। প্রতিদিন দুই ঘণ্টা করে নাচতে পছন্দ করি। ব্যায়াম প্রশিক্ষকের সাহায্য নিয়ে প্রায়ই সাঁতার কাটি নয়তো কালারিপায়াট্টোর(কেরালার মার্শাল আর্টের একটি পদ্ধতি) চর্চা করি। অল্প সময়ের জন্য জিমে যাই। তবে সামঞ্জস্যপূর্ণ ব্যায়াম, পরিশ্রম, ঘাম ঝরানো খুব গুরুত্বপূর্ণ।

প্রশ্ন: ডায়েটে কী পরিবর্তন এনেছেন?

পরিণীতি চোপড়া: আমি কখনোই নির্দিষ্ট কোনো ডায়েট অনুসরণ করি নাই। আমি সবকিছুই নির্দিষ্ট পরিমাণে খাই। সবসময় আমি চর্বিযুক্ত খাবার খাই, তবে রাতে হালকা খাবার খেয়ে ভারসাম্য রক্ষা করি বা পরের দিন একটু বেশি ক্যালোরি ঝরাই। বিশেষজ্ঞের পরামর্শ মতো খাবার গ্রহণ করি। যা আমার ত্বক, চুল এবং সার্বিক স্বাস্থ্যের জন্য ভালো I