মেইন ম্যেনু

পরিবার থেকে বিচ্ছিন্ন হচ্ছেন মাহি!

জাজের সাথে দীর্ঘ সম্পর্কের ইতি টানতে যাচ্ছে ঢাকাইয়া চলচ্চিত্রের গ্ল্যামার কন্যা মাহিয়া্ মাহি। এরমধ্য দিয়ে বিচ্ছিন্ন হতে যাচ্ছেন তিনি তার পরিবার থেকে।

জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ভালোবাসার রঙ’ চলচ্চিত্রের মাধ্যমে ২০১২ সালে অভিষেক হয় হয় মাহির। এরপর তিনি জাজের প্রায় এক ডজন সিনেমায় নায়িকা হিসেবে অভিনয় করেছেন। সম্প্রতি তিনি ঘোষণা দিয়েছেন, জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত কোন ছবিতে অভিনয় করবেন না।

এদিকে চলচ্চিত্র অঙ্গনে জাজের নায়িকা হিসেবেই মাহিয়া মাহিকে সবাই জানে। মাহিও বিভিন্ন সময় গণমাধ্যমে বলেছেন, ‘জাজ আমার পরিবার’। এবার সেই জাজের সঙ্গেই তার বিচ্ছেদ! জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী (সিইও) আলিমুল্লাহ খোকন জানিয়েছেন, ‘আমরা এই বিষয়ে এখনই কিছু বলতে চাই না। ১৭ মে আশা করছি একটা সিদ্ধান্ত সবাইকে জানাতে পারবো।’

অন্যদিকে জাজের একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, ‘জাজের সঙ্গে বেশকিছু দিন ধরেই মাহির অভিমান চলছে। তাই মাহির উপর আস্থা রাখতে পারছে না জাজ। এজন্য নুসরাত ফারিয়া ও জলিকে মাহির বিকল্প হিসেবে তৈরি করা হচ্ছে। জাজের নতুন সিনেমায় অভিনয় করবেন ফারিয়া ও জলি।’

এ বিষয়ে মাহি জানিয়েছেন, ‘সম্ভবত জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত নতুন কোনো সিনেমায় আর অভিনয় করা হচ্ছে না। বিষয়টি এখনই চূড়ান্তভাবে জানানো যাচ্ছে না। তাই অফিসিয়ালি এই বিষয়ে আমি এখনই কিছু বলতে চাই না।’

মাহির কথাতে জাজের সিনেমায় অভিনয় না করার ইঙ্গিত পাওয়া গেছে। তবে সিনেমাকে বিদায় জানাচ্ছেন কিনা এমন প্রশ্নের উত্তরে মাহি বলেন, ‘জাজের সিনেমায় হয়তো কাজ করা হচ্ছে না। তবে সিনেমাকে বিদায় জানাচ্ছি না। সামনে আরও বেশ কিছু সিনেমায় অভিনয় করবো। অন্য প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর সিনেমাতেও অভিনয় করতে পারি।’

২০১২ সালে শাহিন সুমন পরিচালিত ভালোবাসার রঙ সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে ক্যারিয়ার শুরু করেন মাহি। এরপর অন্যরকম ভালোবাসা, পোড়া মন, ভালবাসা আজকাল, অগ্নি, তবুও ভালোবাসা, হানিমুন, দবির সাহেবের সংসার, অনেক সাধের ময়না, দেশা দ্য লিডার ও রোমিও বনাম জুলিয়েট’সহ জাজ প্রযোজিত ১৩টি সিনেমায় অভিনয় করেন মাহি।

সম্প্রতি জাজ প্রযোজিত ‘অগ্নি টু’ সিনেমার শুটিং শেষ করেছেন মাহি। চলতি বছরেই জাজ প্রযোজিত ‘নিয়তি’ ও ‘পুলিশগিরী’ সিনেমায় অভিনয়ের কথা ছিল মাহির। এ দুটো সিনেমায় মাহির পরিবর্তে কে নায়িকা হচ্ছেন সেটা নিয়েও আলোচনা চলছে।

উল্লেখ্য, কয়েক মাস আগে হঠাৎ করেই যুক্তরাষ্ট্রে চলে যান মাহি। সেখান থেকে ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে জানান, চলচ্চিত্রে আর অভিনয় করছেন না তিনি। এতে আলোচনা-সমালোচনার ঝড় উঠে চলচ্চিত্রাঙ্গনে। প্রকাশ্যে আসে মাহির সঙ্গে জাজের অভিমানের সম্পর্ক। এর কয়েক দিন পরই মাহি ফেসবুক স্ট্যাটাসে লেখেন ‘জাজ আমার পরিবার। এখনই আমি সিনেমা ছাড়ছি না।’ যুক্তরাষ্ট্র থেকে থাইল্যান্ডে গিয়ে জাজ প্রযোজিত ‘অগ্নি-২’ সিনেমার দৃশ্যধারণে অংশ নেন। থাইল্যান্ড, ভারত বাংলাদেশে এই সিনেমাটির দৃশ্যধারণ শেষ করেই জাজের সিনেমা ছাড়ার ইঙ্গিত দিলেন মাহি।

অন্যদিকে জাজ মাহির বিকল্প হিসেবে দুইজন নায়িকার নাম ঘোষণা করেছে। এ বিষয়ে জাজ থেকে গণমাধ্যমে বলা হয়েছে মাহির বিকল্প নয়, নতুনদের সুযোগ দেওয়ার জন্যই নতুন নায়িকা নেওয়া হয়েছে। চলচ্চিত্র সংশ্লিষ্টরা মনে করছেন মাহির বিকল্প হিসেবেই নুসরাত ফারিয়া ও জলিকে তৈরি করা হচ্ছে। এখন দেখার অপেক্ষা মাহির জায়গায় কতোটা সফল হন ফারিয়া ও জলি।