মেইন ম্যেনু

পরীক্ষার্থী ১২,৮০০ কিন্তু পাশ করেছেন ২০,০০০ জন!

পরীক্ষা দেয়ার সময় শিক্ষার্থীদের সংখ্যা ছিল ১২,৮০০ জন। কিন্তু ফলাফলে দেখা মিলল পাশ করেছে ২০,০০০ জন। ঘটনাটি ঘটেছে ভারতের আম্বেদকার বিশ্ববিদ্যালয়ে।

ডঃ ভিম রাও আম্বেদকার বিশ্ববিদ্যালয়ের বি. এড পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে। স্থানীয় এক দৈনিক খবরের প্রতিবেদন হতে জানা যায়, পরীক্ষার সময় ১২,৮০০ জন শিক্ষার্থী উপস্থিত ছিলেন। কিন্তু ফলাফল প্রকাশের সময় ২০,০০০ এর অধিক পরীক্ষার্থী পাশ করেছে বলে ঘোষণা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের একজন মুখপাত্র অধ্যাপক মানজ শ্রীভাস্তব জানান, ‘ভাইস কাউন্সিলর মোহাম্মদ মুজাম্মিল এই ভুলের কারণ খুঁজে বের করার জন্য একটি কমিটি গঠন করেছেন’।

তিনি আরও জানান, অতিরিক্ত ৭০০০ জন শিক্ষার্থী পাশ করেছেন বলে জানার পর তাদের ব্যক্তিগত এজেন্সি যারা নৈব্যক্তিক প্রশ্ন তৈরি করেছিলেন এবং পরীক্ষার খাতা যাচাই করেছেন, তারা বলছেন যে তারা ২০,০০০ জনের খাতা নিরীক্ষণ করেছিলেন।

ফলাফল প্রকাশের ক্ষেত্রে এজেন্সির গুরুত্ব না দেয়া দেখতে পেয়ে ভাইস চ্যান্সেলর সকল বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তথ্য নিয়ে আসতে বলেছেন। পরবর্তীতে জানা যায়, সিটের তুলনায় বেশি শিক্ষার্থীদের পরীক্ষা নেয়া হয়েছে।

তাই এখন বিশ্ববিদ্যালয় সিদ্ধান্ত নিয়েছে, যাদের ফর্ম সঠিকভাবে পূরণ করা হয়েছে এবং যারা পরীক্ষার হলে উপস্থিত হয়েছেন এখন শুধু তাদের খাতা পরীক্ষা করা হবে।–সূত্র: ইন্ডিয়া টুডে।