মেইন ম্যেনু

পর্ণোগ্রাফীর রমরমা ব্যবসা, যুবসামাজ বিধবংসী

মোহাম্মদ মানিক হোসেন, চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার বাজার গুলোতে পর্ণোগ্রাফীর ব্যবসা যেন আয়ের উৎর্স হয়ে দাঁড়িয়েছে। চিরিরবন্দরের রানীরবন্দর সহ প্রতিটি হাট-বাজারে পর্ণোগ্রাফী যুবসামাজ বিধবংসী রমরমা ব্যবসা শুরু করেছে। উঠতি বয়সের তরুণ-তরুণীরা এমনকি বয়স্করা এতে আসক্ত হচ্ছে।

মোবাইল, ইন্টানেট, কম্পিটার,টিভি ইত্যাদির মাধ্যমে যুব সামাজ আজ নৈতিক অবক্ষয় সৃষ্টি করছে। ফলে বেড়ে চলছে নারী নির্যাতন , পরিবারে ভাঙ্গন , তুচ্ছ কারনে গুম-খুন অপহরন,চুরি, ছিনতাই, চাঁদাবাজী ও অন্যান্য সামাজ বিরোধী অপরাধ সূমহ। সেই সাথে ভারতীয় হিন্দি সিরিয়াল এখন ঘরে ঘরে । যার দর্শক হলেন আমাদের গৃহিণীরা ও তাদের সন্তানরা ।

হিন্দু ধর্মে বিবাহ বিচ্ছেদ নেই ,অথচ ভারতীয় চ্যালেনে দেখানো হয় হিন্দু নারীরা কিভাবে পোশাক বদলানোর ন্যায় স্বামী বদলিয়ে থাকে ,তাছাড়া রয়েছে পরিবার ভঙ্গনের নানা দৃর্শ্য। যা বাংলাদেশী দাম্পত্য সংস্কৃতির চরম বিরোধী।

গবেষকদের মতে , পর্ণোগ্রাফী আসক্তি মাদকের আসক্তির চেয়েও ভয়ঙ্কর ও বিধবংসী। তাই সচেতন মহলের সরকারের কাছে জোর দাবী পর্ণোগ্রাফী পুরোপুরি নিষিদ্ব করা হক। এবং অশ্লীলতা প্রতিরোধে নীতিমালা প্রণয়ন করা হক। প্রযুক্তির এই সহজলভ্যর যুগে উঠতি যুব সামাজকে এর বিধবংসী কুপ্রভাব থেকে রক্ষা করতে এছাড়া কোন বিকল্প নেই।