মেইন ম্যেনু

পর্তুগালের বিপক্ষে আজ আর্জেন্টিনার জার্সিতে খেলবেন যারা!

ব্রাজিল অলিম্পিকের ফুটবলে এ পর্যন্ত কোনো স্বর্ণপদক জিততে না পারলেও তার চির প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা দুইবার স্বর্ণপদক জিতেছে। এবারের আসরে ব্রাজিল ‘এ’ গ্রুপ থেকে এবং আর্জেন্টিনার ‘ডি’ গ্রুপ থেকে প্রতিদ্বন্দ্বীতা করবে। আজ বৃহস্পতিরবার রাত ১টায় ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ব্রাজিল ময়দানী লড়াইয়ে নামবে। আর রাত ৩টায় অলিম্পিকের স্টেডিয়াম রিও ডি জেনিরোতে পর্তুগালের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

খেলাধুলা বিষয়ক গণমাধ্যম ‘স্পোর্টস কেদা’ পর্তুগালের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ প্রকাশ করেছে ।

সম্ভাব্য একাদশকে সাজানো হয়েছে ৪-২-৪-১ ফরম্যাটে। সেখানে গোলরক্ষকের ভূমিকা পালন করবেন জেরোনিমো রুলি। আক্রমণভাগে অ্যাঙ্গেল কোরিয়ার সঙ্গে রয়েছেন ক্রিশ্চিয়ান পাভন, জনাথন ক্যালারি ও জিওভানে সিমিওনে।

পর্তুগালের বিপক্ষে রক্ষণভাগকেও গুরুত্ব দিচ্ছে আর্জেন্টিনা। চারজন ডিফেন্ডারকে রাখা হয়েছে এই সম্ভাব্য একাদশে। রয়েছেন ভিক্টর কুয়েস্তা, অ্যালেক্সিস সোতো, লৌতারো গিয়ানেত্তি ও হোসে লুইস গোমেজ। আর মাঝমাঠে রাখা হয়েছে দুজন খেলোয়াড়কে। লুকাস রোমেরোর সঙ্গে আছেন জোয়াকিন আরজুরা।

অলিম্পিকের আসরে এ পর্যন্ত দু’বার স্বর্ণপদক জিতেছে আর্জেন্টিনা, ২০০৪ ও ২০০৮ সালে। বেইজিং অলিম্পিকে আর্জেন্টিনার স্বর্ণ জয়ে অনন্য ভূমিকা পালন করেছেন লিওনেল মেসি ও অ্যাঙ্গেল ডি মারিয়া।

এবার একনজরে দেখে নিন পর্তুগালের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ:

গোলরক্ষক: জেরোনিমো রুলি

ডিফেন্ডার: ভিক্টর কুয়েস্তা, অ্যালেক্সিস সোতো, লৌতারো গিয়ানেত্তি ও হোসে লুইস গোমেজ

মিডফিল্ডার: লুকাস রোমেরো ও জোয়াকিন আরজুরা

ফরোয়ার্ড: অ্যাঙ্গেল কোরিয়া, ক্রিশ্চিয়ান পাভন, জনাথন ক্যালারি ও জিওভানে সিমিওনে।