মেইন ম্যেনু

পশ্চিমবঙ্গে নির্বাচন : ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ

আবুল কাশেম, সাতক্ষীরা থেকে : ভারতের পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের কারনে সোমবার সকাল থেকে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রয়েছে। ভোমরা স্থল বন্দরের বিপরীতে ভারতের ঘোজাডাঙ্গা কাস্টমস ও সিএন্ডএফ এ্যাসোসিয়েশন এক যৌথসভায় আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। এতে করে একদিনে প্রায় ৩ কোটি টাকার রাজস্ব বঞ্চিত হলো সরকার।

এ ব্যাপারে ভোমরা স্থলবন্দও শুল্ক স্টেশনের সহকারী কমিশনার শরীফ মো. আল-আমাীন বন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকার বিষয়টি নিশ্চত করে জানান, এটি বাংলাদেশী কোনো অফিসিয়াল সিদ্ধান্ত না। ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের কারনে মুলত সে দেশের সরকারী ছুটি ঘোষনা দেয়ায় ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নেন। তিনি আরো জানান, এতে করে একদিনে সরকারের প্রায় ৩ কোটি টাকার রাজস্ব বঞ্চিত হয়েছে।

ভোমরা স্থল বন্দরের সিএন্ডএফ এজেন্ট এসোসিয়শনের সভাপতি কাজী নওশাদ দিলওয়ার রাজু জানান, যেহেতু ভারতের ঘোজাডাঙ্গা সিএন্ডএফ এজেন্ট ব্যবসায়ীরা আমদানি-রপ্তানি বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন সেখানে আমাদের বন্ধ রাখা ছাড়া কোনো উপায় থাকেনা।