মেইন ম্যেনু

পাঁচবিবিতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ৫ মাস ধরে ঔষধ সরবরাহ বন্ধ

তোহা আলম প্রিন্স ॥ পাঁচবিবি (জয়পুরহাট) : জয়পুরহাটের পাঁচবিবির বাগজানা ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে ৫ মাস যাবৎ ঔষধ সরবরাহ বন্ধ।

এলাকাবাসীর অভিযোগ সূত্রে জানা গেছে বাগজানা ইউনিয়নের ২২টি গ্রামের হতদরিদ্র প্রায় ১৫/১৬ হাজার মানুষের প্রাথমিক চিকিৎসার জন্য নির্মান করা হয় এই স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রটি উদ্বোধনের পর থেকেই ইউনিয়নের পুরুষ-মহিলা শিশু-কিশোররা বিভিন্ন রোগের চিকিৎসা নিয়ে আসছিলো এই কেন্দ্রোটি থেকে।

এলকাবাসী আরোও জানায় সম্প্রতি কিছুদিন থেকে স্বাস্থ্য কেন্দ্রে গিয়ে কোন ঔষধ পাওয়া যাচ্ছেনা। কেন্দ্রের ডাক্তারদের কাছে রোগীরা ঔষধ চাইলে তারা বলেন প্রায় ৫ মাস যাবৎ ঔষধ সরবরাহ বন্ধ রয়েছে। ডাক্তারদের এমন কথা শুনে ফিরে আসতে হচ্ছে বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের।

নাম প্রকাশে অনেচ্ছুক স্বাস্থ্য কেন্দ্রের একজন কর্মরত জানায় গত ৫ ই জানুয়ারী ২০১৬ ইং তারিখে অল্প সংখ্যক ঔষধ সরবরাহ করেছিল সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এই ঔষধগুলি কয়েকদিন রোগীদের মাঝে বিতরন করে শেষ হয়ে যায়। কিন্তু পরে আর কোন রকম ঔষধ স্বাস্থ্য কেন্দ্রে না আসায় আমরা রোগীদের কোন সেবা দিতে পারছিনা।

এব্যাপারে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা মোঃ খুরশিদ আলমকে জিজ্ঞাসা করলে তিনি বলেন ঔষুধ না থাকার কোন কারন নেই, তবু বিষয়টি আমি দেখছি।