মেইন ম্যেনু

পাঁচবিবিতে ৩টি পুকুরে দূর্বৃত্তর বিষ প্রয়োগ প্রায় ১২ লক্ষ টাকা ক্ষতি

তোহা আলম প্রিন্স ॥ পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের পাঁচবিবিতে ৩ টি পুকুরে দূর্বৃত্তর বিষ প্রয়োগে প্রায় ১২ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। সংবাদ পেয়ে পুকুরে গিয়ে দেখা যায় ৩ টি পুকুরে মাছ মরে ভেসে আছে।

মাছচাষী উপজেলার কুসুম্বা ইউনিয়নের গোহারা দিঘিপাড়া গ্রামের মৃত তয়েজ উদ্দিনের পুত্র শাহারুল ইসলাম ও এলাকাবাসী জানায়, সাড়ে ৪ বিঘার পুকুরগুলো বছরে দেড় লক্ষ টাকা হারে তিন বছরের জন্য সাড়ে ৪ লক্ষ টাকায় লিজ নিয়ে প্রায় ১৪ বছর থেকে বিভিন্ন প্রজাতির মাছ চাষ করে আসছে। তার মাছ চাষের সাফল্য দেখে এলকার কিছু স্বার্থনেশি মহল ইর্ষানীত হয়ে গতকাল মঙ্গলবার দিবাগত গভির রাতের কোন একসময় বিষ প্রয়োগ করে।

ভোরে স্থানীয় কিছু মুসল্লীরা ফজরের নামাজ পড়তে মসজিদে যাবার সময় পুকুরে মাছ মরে ভেসে থাকতে দেখে। পরে লোকজন মাছ চাষী শাহারুলকে মাছ মরার সংবাদ দিলে সঙ্গে সঙ্গে পুকুরে গিয়ে মরা মাছ দেখে হতাশায় ভেঙ্গে পরে। সকালে মাছ চাষী পুকুর পারে সাংবাদিকদের দেখে কাঁদতে কাঁদতে বলে আমি বৈশাখ মাসে পুকুরে কৈ ১০ হাজার, মাগুড় ২ হাজার, শিং ১০ হাজার, তেলাপুয়া ১০ হাজার, পাঙ্গাস ৪ হাজার ৫শ, রুই ৪শ, সিলভার ৪শ ৫০, মৃগেল ৩শ, বাটা মাছের পোনা ১ হাজার পিচ পুকুরে ছেড়েছি।

আশা ছিল আগামী ফালগুন-চৈত্র মাসে মাছগুলো ১২-১৩ লক্ষ টাকায় বিক্রিয় করবো। আমি প্রতিদিন ৩ বস্তা করে খাবার দেই। এ পর্যন্ত আমার ৭ থেকে ৮ লক্ষ টাকা বিভিন্ন সংস্থা থেকে ঋণ নিয়ে খরচ হয়েছে। আমি এখন কোথায় থেকে এসব ঋণ শোধ করবো, বলে তিনি আবার কান্নায় ভেঙ্গে পরে।