মেইন ম্যেনু

পাঁচবিবি-হিলি সড়কে পথচারীদের মরন ফাঁদ এখন সরঞ্জা

তোহা আলম প্রিন্স ॥ পাঁচবিবি (জয়পুরহাট) প্রতিনিধিঃ জয়পুরহাটের পাঁচবিবি-হিলি সড়কের দুপাশে ধাড়ালো সরঞ্জার ঝাড়গুলি যান-বাহন ও পথচারীদের মরন ফাঁদে পরিণত হয়েছে।

এলাকাবাসী জানায় মানুষের চলাচলের সুবিদার্থে সড়কের দুপাশে লাগানো ঝারগুলো কিছুদিন আগে ইউনিয়ন পরিষদ থেকে মাইকিং করে কাটার নির্দেশ প্রদান করা হলেও এতে কোন তোয়াক্কা করছেনা কেউ। পথচারীদের অভিযোগ পাঁচবিবি-হিলি সরু সড়কটি দিবারত্রি শত শত ছোট-বড় যানবাহন ও পথচারীদের জন্য অন্যতম ব্যস্ত সড়ক। এই সড়ক দিয়ে একটি ট্রাক বা বাস ক্রসিং করতে গেলে পথচারী ও ছোট অন্য গাড়িগুলো সরঞ্জার ঝাড়ের মধ্যে ঢুকে যায় এতে করে ধাড়ালো পাতার আঘাতে পথচারী ও যাত্রীদের শরীর কেটে ক্ষত-বিক্ষত হয় ও অনেক সময় গাড়িগুলি উল্টে পরে দুর্ঘটনা ঘটে। আরোও জানা গেছে সড়কের দুপাশে লাগানো সরঞ্জার ঝাড়গুলোর পিছনে ছিনতাইকারী, চোরাকারবারীসহ নানা অপরাধীরা লুকিয়ে থাকলেও কোন বোঝার উপায় নেই। ফলে সহসাই তারা ঝাড়ের পিছন দিক থেকে বেরিয়ে এসে যে কোন অপকর্ম চালাতে পারে। এদিকে আবারো গত ৩রা সেপ্টেম্বর বাগজানা ইউনিয়নের পক্ষ থেকে ২ দিনের মধ্যে রাস্তার দুপাশ থেকে সরঞ্জার ঝাড় কেটে ফেলার জন্য মাইকিং করলেও ঝাড় মালিকরা সেই নির্দেশ উপেক্ষা করে এখনো অপসারন করেনি।

এ ব্যাপারে বাগজানা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজমুল হক এর সঙ্গে কথা বললে তিনি জানান ঝাড় গুলো অপসারন না করলে অতি শিঘ্রই পরিষদের পক্ষ থেকে আইনগত ব্যবস্থা গ্রহণ করে কাঁটার সিদ্ধান্ত নেয়া হবে।