মেইন ম্যেনু

পাঁচ উপায়ে মাথার টাক সমস্যার সমাধান!

কম বয়সে অনেকেই মাথার টাকের সমস্যায় ভুগে থাকেন। বিশেষ করে ছেলেদের মাথায় টাক বেশি পড়ে। বয়স, কেমিক্যালসমৃদ্ধ প্রসাধনী ব্যবহার, অনিয়ম ও দুশ্চিন্তার কারণে চুল পড়ে যায়। এ ক্ষেত্রে কেমিক্যালসমৃদ্ধ প্রসাধনী ব্যবহার না করে ঘরোয়া উপায়ে এই সমস্যার সমাধান করতে পারেন।

কীভাবে মাথার টাক সমস্যার সমাধান করবেন, সে সম্বন্ধে কয়েকটি উপায়ের কথা বলা হয়েছে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

ঝিঙার গুঁড়া

নারকেল তেলের মধ্যে ঝিঙার গুঁড়া মিশিয়ে গরম করুন। এবার ঠান্ডা করে মাথার ত্বকে ১৫ মিনিট এই তেল দিয়ে ম্যাসাজ করুন। দেখবেন, মাথার টাক সমস্যার সমাধান হবে।

পেয়ারা পাতা

পেয়ারার পাতা বেটে পানির সঙ্গে মিশিয়ে মাথার ত্বকে লাগিয়ে ২০ মিনিট রেখে দিন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে অনেক দ্রুত চুলের টাক সমস্যার সমাধান হবে।

লাউয়ের রস

লাউ বেটে রস বের করে মাথার ত্বকে ম্যাসাজ করুন। ২০ মিনিট পর পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এতে আপনার চুল পড়া কমে যাবে।

আখরোট

আখরোট পানির মধ্যে ফুটিয়ে এর রস বের করে নিন। এবার হালকা গরম থাকাবস্থায় এই রস দিয়ে মাথার ত্বকে ম্যাসাজ করুন। এতে আপনার চুল পড়া সমস্যার সমাধান হবে।

আমের বীজ

আমলকী গুঁড়ার সঙ্গে আমের বীজের গুঁড়া মিশিয়ে এর মধ্যে পানি দিন। এবার ঘন মিশ্রণ তৈরি করে মাথার ত্বকে লাগিয়ে ২০ মিনিট পর ভালো করে ধুয়ে ফেলুন। এতে চুল পড়া অনেকাংশে কমে যাবে।