মেইন ম্যেনু

পাকিস্তানিরাও দেখবে ঐশ্বরিয়ার ‘জজবা’

ভারতীয় ছবির ইতিহাসে কবির খানের ‘বজরঙ্গি ভাইজান’ শত্রুভাবাপন্ন দেশ পাকিস্তানে ব্যাপক সাফল্য অর্জন করেছে, কিন্তু এর পর পরেই ভারতীয় বেশকিছু ছবি পাকিস্তানে নিষিদ্ধ করে দেয়া হয়। এরমধ্যে বাঙ্গিস্তান, ফ্যান্টম এবং ক্যালেন্ডার গার্লস উল্লেখযোগ্য। তবে এবার ঐশ্বরিয়ার জন্য দিল খুশ পাকিস্তানিরা! কারণ ভারতীয়দের সাথে মিলে তারাও দেখবে ঐশ্বরিয়ার ‘জজবা’।

জানা গেছে, আর মাত্র একদিন পরেই মুক্তি পেতে যাচ্ছে ঐশ্বরিয়া রাই অভিনীত বহুল আলোচিত ছবি ‘জজবা’। আর এই ছবিটি ভারতের পাশাপাশি কোনো ধরণের বাধা বিপত্তি ছাড়াই পাকিস্তানের সিনেমা হলেও মুক্তি পেতে যাচ্ছে। আর নিয়ে বেশ উচ্ছ্বসিত ‘জজবা’র পুরো টিম।

কিন্তু বাঙ্গিস্তান, ফ্যান্টম এবং ক্যালেন্ডার গার্লসের পর হঠাৎ পাকিস্তানিদের কি হলো যে ভারতীয় ছবি নিয়ে তারা উদার হয়ে গেলেন? এমন প্রশ্নের জবাব দিয়েছেন ভারতীয় গণমাধ্যমে নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনেমা পরিবেশক। তারমতে, ‘বাঙ্গিস্তান’ ছবিটিকে ধর্মীয় ইস্যুতে নিষিদ্ধ করেছিল পাকিস্তান, কারণ তারা এই ছবিটিকে ধর্মীয় স্যাটায়ার হিসেবে বিবেচনা করেছে। অন্যদিকে মুম্বাই বিস্ফোরণ নিয়ে ছবি ‘ফ্যান্টম’ ছিল পাকিস্তানিদের জন্য স্পর্শকাতর একটি ইস্যু। আর ‘ক্যালেন্ডার গার্লস’-কে তারা অশ্লীল জ্ঞান করে মুক্তিতে বাধা দিয়েছিল। কিন্তু ‘জজবা’ ছবিটিতে ধর্মীয় কিংবা অশ্লীলতার কোনো বিষয় নেই। আর এরজন্যেই তারা ছবিটি নিয়ে আগ্রহী হয়েছেন।

তবে ধর্মীয় ইস্যু আর অশ্লীলতা ছাড়াও আরো দুটি কারণে পাকিস্তানিরা ‘জজবা’ নিয়ে কোনো আপত্তি করেনি। তারমধ্যে একটি হচ্ছে বিশ্ব সুন্দরী ঐশ্বরিয়া এবং মুসলিম নায়ক ইরফান খানের উপস্থিতি আছে এই ছবিতে।

দীর্ঘদিন পর অভিনয়ে ফিরছেন ঐশ্বরিয়া রাই্ বচ্চন। আগে থেকেই ভারতের পাশাপাশি পাকিস্তানে সমান জনপ্রিয় ছিলেন তিনি। এমনকি পাকিস্তানি তারকাদের থেকেও নাকি ঐশ্বরিয়া সেখানে বেশী জনপ্রিয় ছিলেন। আর সেই জনপ্রিয়তার জন্যই পাকিস্তানি পরিবেশক থেকে সবুজ সংকেত মিললো তার অভিনীত ছবি ‘জজবা’।

উল্লেখ্য, বিয়ের পর প্রথমবার রুপালি পর্দায় ফিরলেন এক সময়ের তুমুল জনপ্রিয় অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বরিয়া রাই বচ্চন।আসছে অক্টোবরের ৯ তারিখে ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে একযোগে মুক্তি পাওয়ার কথা রয়েছে তার ‘জজবা’। ঐশ্বরিয়া ছাড়াও ‘জাজবা’-তে অভিনয় করেছেন ইরফান খান, শাবানা আজমি ও জ্যাকিশ্রফ।



« (পূর্বের সংবাদ)