মেইন ম্যেনু

পাকিস্তানের বিশ্বকাপ দলে শারজিল, সামি

ইনজুরির কারণে এশিয়া কাপ ও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তান স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন বাবর আজম ও রুম্মান রায়েস। তাদের পরিবর্তে পাকিস্তান দলে ডাক পেয়েছেন ব্যাটসম্যান শারজিল খান ও পেস বোলার মোহাম্মাদ সামি।

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) অনুশীলনের সময় বাঁ হাতে চোট পান বাবর আজম। চোট কাটিয়ে উঠতে ৩ থেকে ৪ সপ্তাহ ডাক্তারের পরামর্শে থাকতে হবে তাকে। অন্যদিকে হ্যামিস্ট্রিংয়ের চোটের কারণে ছিটকে পড়েছেন রুম্মান রায়েস। পিসিবি জানিয়েছে, খেলার জন্য মাত্র শতকরা ৬০ ভাগ ফিট রয়েছেন রায়েস।

পিএসএলের সাম্প্রতিক পারফরম্যান্স বিবেচনা করেই শারজিল ও সামিকে দলে ডেকেছে পাকিস্তান দলের নির্বাচকরা। পিএসএলে পেশোয়ার জালমির বিপক্ষে লিগের প্রথম সেঞ্চুরি হাকান শারজিল। ইসলামাবাদ ইউনাইটেডকে ফাইনালে নিয়ে যেতে ৬২ বলে ১১৭ রানের অসাধারণ এই ইনিংসটি খেলেন তিনি। তাই টি-টোয়েন্টি ফরম্যাটের এশিয়া কাপ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে মারমুখী এই ব্যাটসম্যানকে দলে ভিড়িয়েছে পাকিস্তান।

অন্যদিকে ইসলামাবাদের হয়ে বল হাতে পিএসএলে দ্যুতি ছড়িয়ে নির্বাচকদের নজর কেড়েছেন সামিও। ছয় ম্যাচে ১১টি উইকেট তুলে নেন তিনি। তা ছাড়া করাচির বিপক্ষে মাত্র ৮ রানের খরচায় ৫টি মূল্যবান উইকেট তুলে নিয়ে সাড়া ফেলেন সামি। তিন বছর পর জিম্বাবুয়ের বিপক্ষে গত বছরের মে মাসে পাকিস্তান দলে ফিরেছেন তিনি।