মেইন ম্যেনু

পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ছিন্নের আহ্বান শেখ সেলিমের

পাকিস্তানকে বাংলাদেশের ‘চিরশত্রু’ আখ্যায়িত করে তাদের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

মঙ্গলবার বিকেলে দশম জাতীয় সংসদের নবম অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

শেখ সেলিম বলেন, পাকিস্তান ১৯৭১ সালে এদেশে গণহত্যা চালিয়েছে। বঙ্গবন্ধু হত্যার সঙ্গেও এরা জড়িত। এখনো তারা এজেন্ট দিয়ে বাংলাদেশ বিরোধী ষড়যন্ত্র করে যাচ্ছে। কয়েকদিন আগে পাকিস্তান দূতাবাসের একজন কূটনৈতিক খালেদা জিয়ার বাসার সামনে গিয়ে ঘোরাঘুরি করেন। পরে পুলিশ টের পয়ে তাকে ধরে নিয়ে গেছে।

তিনি বলেন, এই পাকিস্তানি দূতাবাস এখানে বসে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। এদের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক রাখার কোনো যৌক্তিকতা নেই।

শেখ সেলিম আরো বলেন, খালেদা জিয়া কিছুদিন আগে শহীদের সংখ্যা নিয়ে বিতর্কিত বক্তব্য রেখেছেন। বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করেছেন। বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। তার জন্ম না হলে আজও আমরা স্বাধীন হতাম না। ১৯৭১ সালে পাকিস্তান গণহত্যা চালিয়ে ৩০ লাখ মানুষকে শহীদ করেছে। এটি প্রতিষ্ঠিত সত্য। এটাকে অস্বীকার করার কোনো কারণ নেই। এটা শুধু পাকিস্তান অস্বীকার করে। আর এখন পাকিস্তানি দোসর হিসেবে খালেদা জিয়া শুরু করেছেন। আসলে তিনি মনেপ্রাণে পাকিস্তানি।

স্বাধীনতা ও মুক্তিযুদ্ধবিরোধী বক্তব্যের জন্য আইন করে এদের শাস্তির দেওয়ার দাবি জানান এই আওয়ামী লীগ নেতা।