মেইন ম্যেনু

পাকিস্তানে ‘আল্লাহু আকবার’ বলে মসজিদে আত্মঘাতী হামলা

পাকিস্তানের পেশোয়ারের একটি মসজিদে আজ শুক্রবার জুম্মার নামাজের সময় আত্মঘাতী বোমা হামলায় কমপক্ষে ১৬ জন মুসল্লি নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ২৩ জন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলের আফগান সীমান্তবর্তী মোহাম্মদ জেলার তেহশিল আনবার এলাকার একটি মসজিদে এই হামলার ঘটনা ঘটে। খবর ডন নিউজের।

সহকারি রাজনৈতিক এজেন্ট নাভিদ আকবর জানান, আহতদের বাজাউর এজেন্সি, চারশাড্ডা এবং পেশোয়ারের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা সেবা দেয়া হচ্ছে।

একজন নিরাপত্তা কর্মী নিশ্চিত করেছেন হামলাটি আত্মঘাতী ছিল।

সূত্র জানায়, মসজিদটির বারান্দায় ‘আল্লাহু আকবার’ ধ্বনি দিয়ে মুসল্লি বেশে এই সন্ত্রাসী নিজেকে উড়িয়ে দেন। তার শরীরে উচ্চ ক্ষমতা সম্পন্ন বিস্ফোরক বোঝাই ছিল। এ সময় মসজিদে মুসল্লিতে ঠাসা ছিল।

তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায়-দায়িত্ব স্বীকার করেনি। তবে পাকিস্তানের বিভিন্ন স্কুল, আদালত এবং মসজিদে আল কায়েদা নিয়মিত হামলা চালিয়ে আসছে।

২০১৪ সালের জুন মাস থেকে দেশটির উত্তরপশ্চিমাঞ্চলের আদিবাসী এলাকা থেকে জঙ্গিদের নির্মূলে পাকিস্তান সেনাবাহিনী অভিযান চালিয়ে যাচ্ছে। অভিযানের পর থেকে এসব অঞ্চলে হাজার হাজার বেসামরিক নাগরিক বিভিন্ন হামলায় মারা গেছে। নিরাপত্তা ব্যবস্থা শক্তিশালী হলেও এসব এলাকায় বিক্ষিপ্ত হামলার ঘটনা ঘটছে।