মেইন ম্যেনু

পাকিস্তান সফরে যাবে ওয়েস্ট ইন্ডিজ!

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে শীর্ষস্থানীয় কোনো টেস্ট খেলুড়ে দেশ পাকিস্তান সফরে যাচ্ছে না।

গেল বছর অনেক বলে কয়ে জিম্বাবুয়ে দলকে পাকিস্তানে নিয়েছিল পিসিবি। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে নেওয়ার জন্য তোরজোর শুরু করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

এমনকী তারা বেশ আশাবাদী যে ওয়েস্ট ইন্ডিজ দল পাকিস্তান সফর করবে। চলতি বছরের শেষ দিকে সীমিত ওভারের সিরিজ খেলার কথা রয়েছে পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজের।

চলতি বছরের সেপ্টেম্বরে সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুটি টেস্ট, পাঁচটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা রয়েছে পাকিস্তানের। এই সিরিজের কয়েকটি ম্যাচ পাকিস্তানের নিয়ে আসার পরিকল্পনা করছে পিসিবি।

তাদের এই প্রস্তাবে যদি ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড রাজি হয় তাহলে তাদেরকে ভ্রমণের জন্য অতিরিক্ত অর্থ প্রদান করা হবে। এই ব্যাপারে পাকিস্তানকে সাহায্য করার জন্য ক্যারিবিয়ান কিংবদন্তি ভিভ রিচার্ডস ও ব্রায়ান লারাকে ধরা হয়েছে।

অবশ্য পাকিস্তানের বর্তমান পরিস্থিতিতিও ভালো নয়। প্রায় প্রতিদিনই বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের সঙ্গে লড়াই করতে হয় সরকারি বাহিনীকে। সম্প্রতি আত্মঘাতি বোমা হামলায় পাকিস্তানে ৭২ জনের মৃত্যু হয়েছে। এরপর পাকিস্তানের পার্শ্ববর্তী দেশ আফগানিস্তানের সফর বাতিল করা হয়।

এখন দেখার বিষয় এমন পরিস্থিতিতে পাকিস্তানের কয়েকটি ম্যাচ খেলতে যেতে রাজি হয় কিনা ওয়েস্ট ইন্ডিজ।