মেইন ম্যেনু

পাখির মতো হতে কাটলেন নিজের জিহ্বা ও কান! (ছবি সহ)

পাখিপ্রেমিক হিসেবে নিজেকে পরিচয় দেন তিনি। আর তাঁর পাখিপ্রেমের এমনই নমুনা, যা দেখলে আপনি চমকে উঠবেন নিশ্চিত। নিজের সবচেয়ে পছন্দের পাখিটার সঙ্গে মিশতে নিজেকে পাখির মতো করে সাজিয়েছেন। আর এই ইচ্ছার প্রতিফলন ঘটাতে নিজের কান কেটে, জিভ চিরে এবং নাক বড় করে নিজেকে পাখির মতো করে সাজানোর চেষ্টা করেছেন।

যুক্তরাজ্যের এই পাখিপ্রেমিকের নাম ওয়েকি টেড রিচার্ডস। বছর ৫৬ বয়স। কান কাটার সপক্ষে যুক্তি দেখিয়ে টেড বলেন, এতদিন ধরে বড় বড় চুলে কান এমনিতেই ঢাকা থাকত। দেখা তো যেতই না। তাহলে কান দুটো কেটে ফেলতে বাধা কোথায়! আর অস্ত্রোপচারের মাধ্যমে জিভটিও পাখির মতো চিরে নিয়েছেন তিনি। আর গায়ে আঁকিয়েছেন সব মিলিয়ে ১১০টি ট্যাটু।

Pakhi-02-17-10-2015

দ্য মিরর এক প্রতিবেদনে জানিয়েছে, ছয় ঘণ্টার অস্ত্রোপচারের পর টেডের শরীর থেকে কান কেটে নিয়েছেন চিকিৎসকরা। আর বিশেষ আরেক অস্ত্রোপচারের মাধ্যমে নাকটিকে বড় করিয়ে নিয়েছেন তিনি। এখন এমন একজন শল্যচিকিৎসক খুঁজছেন যিনি তাঁর নাকটিকে পাখির মতো বাঁকা করে দিতে পারবেন।

Pakhi-03-17-10-2015

টেড জানান, প্রথমদিকে অস্ত্রোপচারে খুব সমস্যা হতো। কারণ কোনো চিকিৎসকই তাঁর এই অদ্ভুত অস্ত্রোপচারের আবদার মেনে নিতে পারতেন না। শেষে ২০০৯ সালে তিনি পাখির মতো হতে অস্ত্রোপচারের জন্য যুক্তরাজ্যের প্রশাসনের একটি বিশেষ অনুমতি নেন। তবুও তাঁর অস্ত্রোপচারের নতুন ধরনে বিস্মিত হন চিকিৎসকরা।

Pakhi-04-17-10-2015

টেড ব্যক্তিগত জীবনে একটি জুতার কারখানায় কাজ করতেন। চাকরি থেকে অবসর নেওয়ার পর তিনি পাখির সন্ধানে পৃথিবীর নানা দেশ ঘুরে বেড়িয়েছেন। ২০০৭ সাল থেকে তিনি যুক্তরাজ্যে নিজের বাড়িতে থিতু হন এবং পাখি পোষার পাশাপাশি নিজেকে পাখির মতো করে সাজাতে শুরু করেন। শুধু তিনিই নন, তাঁর স্ত্রী স্টেলাও এরই মধ্যে নিজেকে পাখির মতো করে সাজানোর কাজ শুরু করেছেন বলে জানান তিনি।