মেইন ম্যেনু

পাটকল শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার

বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট প্রত্যাহার করেছে আন্দোলনরত পাটকল শ্রমিকরা।

বুধবার বিকেলে সচিবালয়ে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ত জুট মিল সিবিএ-ননসিবিএ ঐক্য পরিষদের আহ্বায়ক মো. সোহরাব হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

তিনি বলেন, ‘প্রতিমন্ত্রীর আশ্বাসের পরিপ্রেক্ষিতে আমরা ধর্মঘট প্রত্যাহার করছি। তিনি বলেছেন, রোববারের মধ্যে শ্রমিকদের চার সপ্তাহের বেতন দেওয়া হবে। আর ২৫ এপ্রিলের মধ্যে সকল পাওনা পরিশোধের আশ্বাস দিয়েছেন মন্ত্রী।’

এর আগে মো. সোহরাব হোসেনের নেতৃত্বে শ্রমিকদের প্রতিনিধিদল বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজমের সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করেন।

একই বিষয়ে পরে মন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা সিদ্ধান্ত নিয়েছি, সময়মতো পাটকল শ্রমিকদের সব বকেয়া পরিশোধ করে দেব। ২৫ এপ্রিলের মধ্যে যখনই বরাদ্দ পাওয়া যাবে, তখনই শ্রমিকদের যাবতীয় পাওয়া পরিশোধ করা হবে।’

উল্লেখ্য, বকেয়া মজুরি পরিশোধসহ পাঁচ দফা দাবিতে খুলনা অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোর শ্রমিকরা গত ৫ এপ্রিল থেকে আন্দোলন করছিলেন।

পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ ঐক্য পরিষদের ডাকে গত সোমবার অনির্দিষ্টকালের সকাল-সন্ধ্যা কর্মসূচি শুরুর পর ওইদিনই মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ পাটকল করপোরেশনকে (বিজেএমসি) ১ হাজার কোটি টাকা বরাদ্দের নির্দেশ দেন।