মেইন ম্যেনু

পাট রপ্তানি পুরো বন্ধ না করতে নির্দেশ প্রধানমন্ত্রীর

দেশের সব বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কঠোর হতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া কাঁচা পাট রপ্তানি পুরোপুরি বন্ধ না করে সীমিত আকারে রপ্তানির ব্যবস্থা রাখতেও নির্দেশনা দিয়েছেন তিনি।

সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এসব নির্দেশনা দেন বলে বৈঠকের একটি সূত্র নিশ্চিত করেছে।

বৈঠকে অর্থমন্ত্রী বলেন, যদি কাঁচা পাট রপ্তানি বন্ধ করা হয় তাহলে ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হবেন। এ সময় প্রধানমন্ত্রী কাঁচা পাট রপ্তানি পুরোপুরি বন্ধ না করে সীমিত আকারে রপ্তানি করতে বস্ত্র ও পাটমন্ত্রীকে নির্দেশ দেন।

বৈঠকের সূত্র জানান, বেসামরিক বিমান পরিবহন ও পর‌্যটনমন্ত্রী রাশেদ খান মেনন প্রধানমন্ত্রীকে জানিয়েছেন, আইন ভঙ্গ করে অনেক ভিআইপি, ভিভিআইপি ও দলীয় নেতা বিমানবন্দরে বহুসংখ্যক লোক নিয়ে যান। তাদের অনেকের সঙ্গে আবার অস্ত্রও থাকে।

বিমানমন্ত্রীর এ বক্তব্যের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালকে বিমানবন্দরের নিরাপত্তা বাড়াতে আরো কঠোর হওয়ার নির্দেশ দেন। পাশাপাশি যারা নিয়ম ভঙ্গ করবে, তাদের গ্রেপ্তারেরও নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

একাত্তরের স্বাধীনতাযুদ্ধ ও যুদ্ধাপরাধ নিয়ে পাকিস্তানের সাম্প্রতিক বিতর্কিত বক্তব্যের পরিপ্রেক্ষিতে বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, স্বাধীনতাযুদ্ধের সময় পাকিস্তানের ভূমিকা নিয়ে গণমাধ্যমে আরো সংবাদ আসা প্রয়োজন। এতে প্রকৃত সত্য ঘটনা উঠে আসবে বলে মনে করেন তিনি।

পদ্মা সেতুর নির্মাণকাজ প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, “এটি আমাদের জন্য একটি চ্যালেঞ্জ ছিল। শুরু থেকেই দুর্নীতির অভিযোগ উঠলেও আজ অবধি এর কোনো প্রমাণ মেলেনি।” পদ্মা সেতুর নির্মাণকাজে সংশ্লিষ্ট ব্যক্তিদের সতর্ক ও দুর্নীতিমুক্তভাবে কাজ করার পরামর্শ দেন প্রধানমন্ত্রী।

১২ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতুর মূল কাজের উদ্বোধন করবেন বলে কদিন আগে জানিয়েছেন সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।