মেইন ম্যেনু

পানির নিচে বিমানবন্দর

দুদিনের টানা বৃষ্টিতে চেন্নাই ও এর আশেপাশের অঞ্চলে বন্যা দেখা দিয়েছে। পানিতে তলিয়ে গেছে চেন্নাই বিমানবন্দরও। রানওয়েতে পানি জমায় সেখানে আটকা পড়েন প্রায় ৪০০ যাত্রী। বিমানবন্দর ছাড়াও রেললাইনে পানি জমায় এ পর্যন্ত ১৩টি ট্রেনের শিডিউল বাতিল করা হয়েছে। চেন্নাই শহরের অনেক রাস্তাঘাট পানিতে তলিয়ে গেছে। আটকে পড়াদের উদ্ধারে কাজ শুরু করেছে দেশটির সেনাবাহনী।

দুদিন ধরে চলা অবিরাম বৃষ্টিপাতে চেন্নাইজুড়ে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। চেন্নাইয়ে এ বৃষ্টিপাত আরও চার দিন চলতে পারে বলে আভাস দিয়েছে দেশটির আবহাওয়া বিভাগ। তামিলনাড়ুতে বৃষ্টিপাতের মাত্রা গত ১০০ বছরের মধ্যে ভয়াবহ অবস্থায় পৌঁছেছে।

jakia..chennai_93086_1

চেন্নাই বিমানবন্দরের পরিচালক দীপক শাস্ত্রী জানান, পানি জমার কারণে বিমানের সব ফ্লাইট বন্ধ রয়েছে। পানি না কমা পর্যন্ত কোনো ফ্লাইট পরিচালনা করা হবে না। রানওয়েতে পানি জমায় সেখানে ৪০০ যাত্রীর আটকা পড়েন। তারা পরে বিমানে আশ্রয় নেন।

বিমানবন্দর ছাড়াও রেললাইন ও সড়ক পানিতে তলিয়ে গেছে। পানি প্রবেশ করেছে বাড়ি-ঘরেও। এছাড়া তলিয়ে গেছে চেন্নাই চিড়িয়াখানা। রাস্তা ও বাড়ি-ঘরে পানি জমার কারণে অনেকেই আটকে পড়েছেন। তাদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনীসহ উদ্ধারকারী সংস্থাগুলো। আটকে পড়া লোকদের আশ্রয়ের জন্য অনেক শপিংমলই দিন-রাত খোলা রাখা হচ্ছে।